• A
  • A
  • A
"এতকিছু বলার পরও আপনার কিছু হয়নি, এটাই বাকস্বাধীনতা", নাসিরুদ্দিনকে বললেন পরেশ

"এতকিছু বলার পরও আপনার সঙ্গে কোনও দুর্ঘটনা ঘটেনি। তার মানে দেশে বাক স্বাধীনতা আছে।" নাসিরুদ্দিন শাহর বিতর্কিত মন্তব্য়ের এমনই জবাব দিলেন অভিনেতা পরেশ রাওয়াল।

ফোটো সৌজন্য ANI


দেশে বাকস্বাধীনতা নেই। সাংবাদিকরাও চুপ। ধর্মের নামে অরাজকতা হচ্ছে। এই সব মন্তব্য করে শিরোনামে এসেছেন নাসিরুদ্দিন শাহ। দেশজুড়ে তাঁর মন্তব্যের জেরে বিতর্কের ঝড়ও বয়ে গেছে। কিন্তু, নাসিরুদ্দিন শাহের মতামতের সঙ্গে একেবারেই একমত হননি BJP লোকসভা সাংসদ পরেশ রাওয়াল। তাঁর কথায়, "দ্বন্ধ হতেই পারে। এটা মানুষের প্রকৃতি। কিন্তু, ওর এই মন্তব্যের সঙ্গে একমত হতে পারছি না যে এই দেশ থাকার অযোগ্য।"
পরেশ রাওয়াল আরও বলেন, "এতকিছু বলার পরও দেশে আপনার সঙ্গে কোনও দুর্ঘটনা ঘটেনি। তার মানে দেশে বাক স্বাধীনতা আছে। এবং মানুষ সম্প্রীতির সঙ্গে বাস করছে।"


দিন কয়েক আগে এক সাক্ষাৎকারে নাসিরুদ্দিন শাহ বলেন, "শিল্পীদের কণ্ঠরোধ করে রাখা হচ্ছে, সাংবাদিকরাও নির্বাক। নির্দোষ মানুষগুলোকে বিনা কারণে হত্যা করা হচ্ছে। যাঁরা দুর্নীতির বিরুদ্ধে কথা বলছে তাঁদের বাড়িতে রেড পড়ছে, লাইসেন্স বাতিল হচ্ছে, ব্যাঙ্ক অ্যাকাউন্ট সিজ় করে দেওয়া হচ্ছে, চুপ করিয়ে দেওয়া হচ্ছে।"

এখানেই থেমে থাকেননি নাসিরুদ্দিন শাহ। এর আগে এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, "সন্তানদের জন্য চিন্তা হয় কাল যদি কোনও ভিড় তাদের ঘিরে ধরে। প্রশ্ন করে তুমি হিন্দু না মুসলিম ? ওদের কাছে তো কোনও উত্তর থাকবে না। কারণ, পরিস্থিতি খুব শিগগিরিই পরিবর্তন হবে বলে তো মনে হচ্ছে না। এই সব ঘটনায় ভয় নয়, আমার রাগ হয়। আমার মনে হয় সবার ভয় নয়, রাগ হওয়া উচিত। আমাদের বাড়ি। এখান থেকে কে আমাদের বের করবে ?"

এর আগে দেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে মুখ খুলেছিলেন আমির খান ও শাহরুখ খান। মন্তব্যের জেরে সমালোচনার মুখে পড়েছিলেন তাঁরা।

CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES