• A
  • A
  • A
আপনার স্ট্যাটাসে এবার বিজ্ঞাপন দেবে হোয়াটসঅ্যাপ

এতদিন বিজ্ঞাপন ছিল না হোয়াটসঅ্যাপে। ফেসবুক বিজ্ঞাপন দিলেও দূরে ছিল তাদের মালিকানাধীন এই সোশাল নেটওয়ার্কিং প্ল্যাটফর্ম। কিন্তু এবার বিজ্ঞাপন দেওয়ার সিদ্ধান্ত নিল হোয়াটসঅ্যাপ।

ফোটো সৌজন্যে Pixabay


সংস্থার তরফে জানানো হয়েছে, আপাতত স্ট্যাটাস ফিচারে দেওয়া হবে এই বিজ্ঞাপন। সংস্থার ভাইস প্রেসিডেন্ট ক্রিস ড্যানিয়েল জানান, হোয়াটসঅ্যাপের মাধ্যমে ব্যবসা করাতেই এই পদক্ষেপ। আপাতত স্ট্যাটাসে বিভিন্ন সংস্থার বিজ্ঞাপন দেওয়া হবে।


সংস্থার তরফে জানানো হয়েছে, হোয়াটসঅ্যাপের মালিকানাধীন সংস্থা ফেসবুকের নেটিভ অ্যাডভাটাইজ়িং সিস্টেমের মাধ্যমে হোয়াটসঅ্যাপে বিজ্ঞাপন দেওয়া হবে। যারফলে ব্যবহারকারীদের পছন্দ বুঝে ব্যবসা করতে পারবে হোয়াটসঅ্যাপ।

হোয়াটসঅ্যাপের সহ প্রতিষ্ঠাতা ব্রায়েন অ্যাকটন এক সংবাদমাধ্যমে জানান, হোয়াটসঅ্যাপের মাধ্যমে জ়ুকেরবার্গের অর্থ উপার্জনের পন্থা এনক্রিপশন প্রযুক্তিকে দুর্বল করে। তিনি বলেন, "টার্গেট অ্যাড আমাকে দুঃখিত করে।"

চারবছর আগে ১৯ বিলিয়ন ডলারে হোয়াটসঅ্যাপকে কেনে ফেসবুক। বর্তমানে যার ব্যবহারকারী ১.৫ বিলিয়ন। এতদিন পর্যন্ত বিজ্ঞাপন ছিল না হোয়াটসঅ্যাপে। এবার থেকে বিজ্ঞাপনের মাধ্যমে আয় শুরু করতে চলেছে হোয়াটসঅ্যাপ।

CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES