• A
  • A
  • A
তৃণমূলে যোগ দিয়ে মেয়ের চাকরি, লোকসভার টিকিটও পেলেন পরেশ !

কোচবিহার, ১৩ মার্চ : কোচবিহার লোকসভা কেন্দ্র থেকে প্রার্থী হলেন ফরওয়ার্ড ব্লকের প্রাক্তন বিধায়ক পরেশচন্দ্র অধিকারী। বাম আমলের লড়াকু নেতা তথা প্রাক্তন খাদ্যমন্ত্রী ছিলেন মেখলিগঞ্জের পরেশ৷ উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষের হাত ধরে কয়েকমাস আগে তৃণমূল কংগ্রেসে যোগ দেন পরেশবাবু ৷ দলে যোগ দেওয়ার পরেই তাঁকে চ্যাংরাবান্ধা উন্নয়ন পর্ষদের সভাপতি ও মেখলিগঞ্জ ব্লক সভাপতি করে তৃণমূল কংগ্রেস।

পরেশচন্দ্র অধিকারী


কয়েক মাস আগে তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়ার ৭২ ঘণ্টার মধ্যে স্কুল সার্ভিস কমিশনের মেধাতালিকায় প্রথমসারিতে তাঁর মেয়ে অঙ্কিতা অধিকারীর নাম উঠে আসে। বর্তমানে তিনি বাড়ির পাশে ইন্দিরা গার্লস হাইস্কুলে চাকরি করছেন ৷ SSC-র প্রথম তালিকায় ওয়েটিং লিস্টের এক নম্বরে নাম ছিল ববিতা বর্মণের। অভিযোগ, রাতারাতি ববিতার নাম এক থেকে দুইয়ে চলে যায়। দুইয়ে যিনি ছিলেন তাঁর নাম তিনে চলে যায়। মেধাতালিকায় প্রথমে অঙ্কিতার নাম ছিল না বলে অভিযোগ। কিন্তু, বর্তমানে তিনি স্কুলে কর্মরত।


অন্যদিকে, এবারে লোকসভা নির্বাচনে কোচবিহারে প্রার্থী নিয়ে জল্পনা তুঙ্গে ছিল ৷ তৃণমূল সাংসদ রেণুকা সিনহার মৃত্যুর পর পার্থপ্রতিম রায় সাংসদ হিসেবে নির্বাচিত হন। কিন্তু, এবার তাঁকে সরিয়ে পরেশবাবুর নাম ঘোষণা করেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এবিষয়ে মমতা বলেন, "দলে থাকলে পার্থকে অন্য কাজে ব্যবহার করা হবে।"

প্রসঙ্গত, ২০১৪ সালে লোকসভা নির্বাচনে কোচবিহারে ৮৭ হাজার ভোটে বাম প্রার্থী দীপক রায়কে পরাজিত করেন তৃণমূল কংগ্রেসের রেণুকা সিনহা। এর কিছুদিনের মধ্যেই তাঁর মৃত্যু হয়। ২০১৬ সালে সেই আসনে উপ-নির্বাচনে BJP-র হেমচন্দ্র বর্মণকে ৩ লাখের বেশি ভোটে পরাজিত করেন পার্থপ্রতিম রায়। বিপুল ভোটে হারলেও ওই উপনির্বাচনেই কোচবিহার লোকসভা কেন্দ্র থেকে BJP-র উত্থান হয়। অপরদিকে ফরওয়ার্ড ব্লক প্রার্থী নৃপেন্দ্রনাথ রায় তৃতীয় স্থানে নেমে যান। কোচবিহারে কংগ্রেসের দশা আরও করুণ হয়ে যায়।

এবার দেখার, আসন্ন নির্বাচনে পরেশ অধিকারীর প্রতিদ্বন্দ্বী কারা হন।



CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES