• A
  • A
  • A
নাইন থেকে টুয়েলভের তৃতীয় কাউন্সেলিং : নির্বাচন কমিশনে চিঠি দেবে SSC

কলকাতা, ১১ মার্চ : লোকসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণার পর আদর্শ আচরণবিধি লাগু হয়েছে। তার মধ্যেই ক্লাস নাইন-টেন ও ইলেভেন-টুয়েলভের তৃতীয় কাউন্সেলিংয়ের দিন পড়েছিল। নির্দিষ্ট সূচি অনুযায়ী সেই কাউন্সেলিং করার অনুমতি চেয়ে নির্বাচন কমিশনে চিঠি দেবে স্কুল সার্ভিস কমিশন (SSC)। আজ এমনই জানালেন SSC-র চেয়ারম্যান সৌমিত্র সরকার।

সৌমিত্র সরকার


শুক্রবার (৮ মার্চ) ক্লাস নাইন-টেন ও ইলেভেন-টুয়েলভের তৃতীয় কাউন্সেলিংয়ের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। সেই অনুযায়ী, ক্লাস নাইন-টেনের ক্ষেত্রে ওয়েটিং লিস্টে থাকা প্রার্থীদের ২৬, ২৭, ২৮, ২৯ মার্চ ও ১ এপ্রিল‌ কাউন্সেলিং হবে। অপরদিকে, ক্লাস ইলেভেন-টুয়েলভের ওয়েটিং লিস্টের প্রার্থীদের ১৯ ও ২০ মার্চ কাউন্সেলিংয়ের দিন নির্ধারিত হয়। ইতিমধ্যে গতকাল সপ্তদশ লোকসভা ভোটের নির্ঘণ্ট ঘোষণা করা হয়েছিল। সেজন্য নির্বাচন কমিশনের কাছে অনুমতি চাওয়া হবে। এপ্রসঙ্গে সৌমিত্র সরকার বলেন, "আমরা তো নিশ্চয়ই অনুমতি নেব। এখনও তৃতীয় কাউন্সেলিংয়ের দেরি রয়েছে। তার আগেই প্রয়োজনীয় অনুমতি নেব।"
উল্লেখ্য, তৃতীয় কাউন্সেলিংয়ের আগে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করেছিলেন SSC-র চেয়ারম্যান। তখনই প্রশ্ন ওঠে, ইতিমধ্যে যদি লোকসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা করা হয়, তাহলে তৃতীয় কাউন্সেলিং প্রক্রিয়া কি চালিয়ে যাওয়া সম্ভব হবে? সে প্রসঙ্গে SSC-র চেয়ারম্যান বলেছিলেন, "লোকসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণার আগেই বিজ্ঞপ্তি দেওয়া হলে তৃতীয় কাউন্সেলিংয় প্রক্রিয়া করা সম্ভব হবে। আমরা দ্রুত বিজ্ঞপ্তি দিয়ে একমাসের মধ্যে যাতে তৃতীয় কাউন্সেলিং প্রক্রিয়া শেষ করার চেষ্টা করব।" সেইমতো, শুক্রবার (৮ মার্চ) ক্লাস নাইন-টেন ও ইলেভেন-টুয়েলভের তৃতীয় কাউন্সেলিংয়ের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়।

CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES