• A
  • A
  • A
একটাও অভিযোগ আসেনি, বলছেন SSC চেয়ারম্যান

কলকাতা, ১২ মার্চ : বেশি নম্বর পেয়েও ডাক পাননি ভেরিফিকেশনের জন্য। SSC-র আপার প্রাইমারির চাকরিপ্রার্থীরা এই নিয়ে ইতিমধ্যেই হাইকোর্টে অভিযোগ দায়ের করেছেন। তাঁরা আরও একটি অভিযোগ দায়ের করতে চলেছেন। এবিষয় তথ্যপ্রমাণ দেখিয়ে SSC-র চেয়ারম্যানকেও জানিয়েছিলেন তাঁরা। সেসময় চেয়ারম্যান সৌমিত্র সরকার বলেছিলেন, তথ্যপ্রমাণসহ অভিযোগ পেলে নিশ্চয়ই ব্যবস্থা নেওয়া হবে। কিন্তু SSC-র দায়ের করা অভিযোগের কথা জানতে চাইলে আজ তিনি জানান, তাঁর কাছে একটা কেসও আসেনি।

ছবি : সৌমিত্র সরকার


কম নম্বর পেয়ে ডাক পেয়েছেন, বেশি নম্বর পেয়েও দ্বিতীয় ফেজ় ভেরিফিকেশনে ডাক পাননি এমন কেস এসেছিল? উত্তরে সৌমিত্রবাবু বলেন, "না না একটা কেসও আসেনি। আসুক না। আমি তো বলছি, এবিষয়ে আমার কাছে অভিযোগ এলে আমি সেটা খতিয়ে দেখব। আমি তো বার বার বলছি। গল্প শুনে তো কাজ করব না। তথ্য নিয়ে আসবে। আমি সেই তথ্য নিশ্চয়ই খতিয়ে দেখব‌।" অথচ, আপার প্রাইমারির দ্বিতীয় ধাপের ভেরিফিকেশন শুরুর আগের দিন বেশ কয়েকজন প্রার্থী এই সমস্যা নিয়ে কমিশনের দ্বারস্থ হয়েছিলেন। এ বিষয়ে চেয়ারম্যানকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, "না না। আমার কাছে কিছু আসেনি।"


৬ মার্চ থেকে শুরু হয়েছিল আপার প্রাইমারির দ্বিতীয় ধাপের ভেরিফিকেশন। গতকালই তা শেষ হয়েছে। এই ভেরিফিকেশনের ইন্টিমেশন লেটার ছাড়ার পর থেকেই প্রক্রিয়ায় একের পর এক অসঙ্গতির অভিযোগ করতে থাকেন আপার প্রাইমারি চাকরিপ্রার্থীরা। তার মধ্যে যে অভিযোগটি বারবার উঠে এসেছে তা হল, বেশি নম্বর পেয়েও দ্বিতীয় ধাপে ডাক পাননি তাঁরা। কিন্তু, তাঁদের থেকে কম নম্বর পেয়েও ভেরিফিকেশনে ডাক পেয়েছেন বহু প্রার্থী। এরকমই একটি অভিযোগ তুলেছিলেন ভূগোলের SC ক্যাটাগরির প্রার্থী সন্তুকুমার সাহা। তাঁর অভিযোগ, "আমি SC প্রার্থী। স্কোর আছে ৭৭.৩। আর এক SC প্রার্থী গোবিন্দ মণ্ডল পেয়েছেন ৭৬.২। তিনি ডাক পেয়েছেন, অথচ আমি পাইনি।" অভিযোগের সত্যতা প্রমাণ করতে কমিশনের কাছে তথ্যপ্রমাণসহ লিখিত অভিযোগ জানান তিনি। কিন্তু, ভেরিফিকেশন প্রক্রিয়া শেষ হয়ে গেলেও কোনও জবাব পাননি। এই ধরনের অভিযোগ পিয়োর সায়েন্সের OBC-B ক্যাটাগরির ক্ষেত্রেও উঠেছিল।

কমিশনের কাছে থেকে কী কোনও উত্তর পাওয়া গেছে? সাংবাদিকদের এই প্রশ্নের উত্তরে সন্তু আজ বলেন, "আমি ওখানে অভিযোগ জানিয়েছিলাম। পরেরদিন ওখানে ফোনও করেছিলাম। ওনারা বলেন, এখন তো প্রার্থী ভেরিফিকেশন চলছে, তাই আপনাদের ফর্মগুলো যাচাই করা হয়নি। ওটা পরে করা হবে, তারপর জানানো হবে। আমি তখন বললাম, তাহলে আমাদের ভেরিফিকেশন কবে হবে? তখন ওনারা বলেন, আপনাদের জন্য যদি চেয়ারম্যানের মনে হয় তাহলে স্পেশালভাবে করলেও করতে পারে।" কমিশনের বক্তব্যে অনিশ্চয়তা থাকায় গতকাল আইনজীবীর দ্বারস্থ হয়েছেন সন্তু। তাঁর সঙ্গে যোগ দিয়েছেন আরও অনেকে। কয়েকদিনের মধ্যেই এই মামলাটি নিয়ে ফের হাইকোর্টের দ্বারস্থ হবেন বলে জানিয়েছেন তিনি।


CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES