• A
  • A
  • A
আলিপুরদুয়ার কংগ্রেস সভাপতি বিশ্বরঞ্জন সরকার প্রয়াত

আলিপুরদুয়ার, ১১ জানুয়ারি: চলে গেলেন আলিপুরদুয়ার তথা উত্তরবঙ্গের অন্যতম বর্ষীয়ান কংগ্রেস নেতা বিশ্বরঞ্জন সরকার। তাঁর প্রয়াণে শোকের ছায়া রাজনৈতিক মহলে। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৩। গতকাল বিকেল সাড়ে চারটেয় শিলিগুড়ির একটি নার্সিংহোমে বিশ্বরঞ্জনবাবু প্রয়াত হন।

বিশ্বরঞ্জন সরকার


১৯৯৮ সালে বিশ্বরঞ্জনবাবু অবিভক্ত জলপাইগুড়ি জেলা কংগ্রেসের সভাপতি হন। পরে জেলা ভাগ হলে তিনি আমৃত্যু আলিপুরদুয়ার জেলা কংগ্রেসের সভাপতি ছিলেন। ১৯৯৮ সাল থেকে তিনি AICC-র সদস্য ছিলেন। বিশ্বরঞ্জনবাবু আজীবন কংগ্রেস করলেও তাঁর সঙ্গে সমস্ত রাজনৈতিক দলের নেতৃত্বের সুসম্পর্ক ছিলো। রাজীব গান্ধি, ইন্দিরা গান্ধি, রাহুল গান্ধির সঙ্গে তাঁর সম্পর্ক দীর্ঘ দিনের। প্রধানমন্ত্রী থাকাকালীন তাঁর আমন্ত্রণে রাজীব গান্ধি আলিপুরদুয়ারে এসেছিলেন। এছাড়া প্রণব মুখার্জি, প্রিয়রঞ্জন দাশমুন্সিও তাঁর বাড়িতে একাধিকবার এসেছেন। মমতা ব্যানার্জি তাঁকে দাদা বলে সম্বোধন করতেন।
বিশ্বরঞ্জনবাবুর হাত ধরেই মোহন শর্মা, সৌরভ চক্রবর্তী, মৃদুল গোস্বামীর মত একাধিক নেতার রাজনৈতিক জীবনে হাতেখড়ি। তাঁর প্রয়াণে গভীর শোকপ্রকাশ করেছেন রাজ্য কংগ্রেসের প্রাক্তন সভাপতি অধীর চৌধুরী। অধীরবাবু বলেন, "পিতা হারালাম। শোকপ্রকাশের ভাষা নেই।" আলিপুরদুয়ারের বিধায়ক তথা তৃণমূল নেতা সৌরভ চক্রবর্তী শোকপ্রকাশ করে বলেন, "বাবা এবং রাজনৈতিক গুরুকে হারালাম।" তৃণমূল কংগ্রেসের আলিপুরদুয়ার জেলা সভাপতি মোহন শর্মা বলেন, "বিশুদার হাত ধরেই রাজনীতিতে প্রবেশ করেছিলাম। আমার গুরু হারালাম।"




CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES