• A
  • A
  • A
কলকাতায় পাচারের আগেই উদ্ধার ১৩০০ ইয়াবা ট্যাবলেট

বালুরঘাট ও কলকাতা, ৩১ ডিসেম্বর : দক্ষিণ দিনাজপুরের গোবিন্দপুর এলাকা থেকে ১৩০০ ইয়াবা ট্যাবলেট বাজেয়াপ্ত করল নারকোটিক কন্ট্রোল বিওরো। যার বাজার মূল্য আনুমানিক ৬ লাখ টাকা। এই মাদক ব্যবহার হয় পার্টি ড্রাগ হিসেবে।

বাজেয়াপ্ত মাদক


গতকাল BSF-এর কাছে গোপন সূত্রে খবর আসে এক ব্যক্তি দক্ষিণ দিনাজপুরের গোবিন্দপুরের কাছে মাদক পাচার করবে। সেইমতো BSF নারকোটিক কন্ট্রোল বিওরোকে খবর দেয়। পাশাপাশি ওই মাদক পাচারকারীকে ধরার জন্য নাকা চেকিংয়ের ব্যবস্থা করে। নাকা চেকিংয়ের সময় ওই মাদক পাচারকারীকে চিহ্নিত করতে পারে তদন্তকারী দল। তবে, আটক করার আগেই মোটরবাইক ফেলে রেখে পালিয়ে যায় সে। পরে ওই বাইকের ডিকি থেকে বাজেয়াপ্ত হয় ১৩০০ ইয়াবা ট্যাবলেট। বাজেয়াপ্ত করা হয় বাইকটিও। ইতিমধ্যে মোটরবাইকের রেজিস্ট্রেশনের ভিত্তিতে ওই মাদক পাচারকারীর খোঁজ চালাচ্ছে তদন্তকারী দল।
তদন্তকারীদের অনুমান, উত্তর ভারতের বিভিন্ন রাজ্য ঘুরে মালদা বা দক্ষিণ দিনাজপুরের সীমান্ত এলাকা দিয়ে এই মাদক কলকাতা ও শহরতলিতে ঢুকে পড়েছে। তাই রাজ্যের সকল সীমান্তবর্তী এলাকায় এই নিয়ে কড়া সতর্কবার্তা জারি করা হয়েছে নারকোটিক কন্ট্রোল বিওরোর তরফে। বিভিন্ন পার্টিতে নজরদারিরও ব্যবস্থা করা হয়েছে। ২০০ থেকে ৫০০ টাকায় মেলে একটি ইয়াবা ট্যাবলেট। ফলে অন্যান্য মাদকের তুলনায় দাম কম হওয়ায় আসক্তিও বেড়েছে। তাই, নতুন বর্ষের আগে কলকাতার বিভিন্ন পার্টিতে এই মাদক পাচার করা ছিল ড্রাগ ডিলারদের উদ্দেশ্য। বাংলাদেশে এই মাদকের ব্যবহার হয় সবচেয়ে বেশি।




CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES