• A
  • A
  • A
এবার সড়ক যোজনার নাম পরিবর্তন বালুরঘাটে

বালুরঘাট, ৩১ ডিসেম্বর : কোন প্রকল্পে রাস্তা তৈরি হয়েছে তা নিয়ে ফের তরজা শুরু তৃণমূল বনাম BJP শিবিরে। রাতারাতি প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনায় তৈরি রাস্তার নাম মুছে লেখা হচ্ছে বাংলার গ্রামীণ সড়ক যোজনায় তৈরি রাস্তা। জেলার বিভিন্ন প্রান্তে থাকা বোর্ডে নতুন প্রকল্পের নামের পিছন থেকে উঁকি মারছে পুরোনো প্রকল্পের নাম। ঘটনার প্রতিবাদে সরব হয়েছে জেলা BJP। ইতিমধ্যে বালুরঘাটের বোয়ালদাড় গ্রাম পঞ্চায়েতের খাসপুর ও কুশমণ্ডি ব্লকের বড় কৃষ্ণপুর রাস্তার নাম পালটে দেওয়া জেলা প্রশাসনের পাশাপাশি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নজরে আনতে চলেছে পুরো বিষয়টি।

Loading the player...

কিছুদিন ধরেই রাজ্যের বিভিন্ন জেলায় কেন্দ্রীয় সরকারের প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনা প্রকল্পের বরাদ্দকৃত রাস্তার নামের বোর্ডে বদলে দেওয়া হচ্ছে প্রকল্পের নাম। শিলিগুড়ি ও কোচবিহারের পর এবার বালুরঘাটে বদলানো হল প্রকল্পের নাম। বালুরঘাট ব্লকের বোয়ালদাড় গ্রাম পঞ্চায়েতের খাসপুর থেকে ফুলঘরা পর্যন্ত আট কিলোমিটার রাস্তার প্রকল্পের নাম বদলে দেওয়া হয়েছে। রাস্তার বিবরণী বোর্ডে প্রকল্পের নাম প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনার পরিবর্তে লেখা হয়েছে বাংলার গ্রামীণ সড়ক যোজনা। ঠিক একইভাবে কুশমণ্ডি ব্লকের বড় কৃষ্ণপুর থেকে ধকঢোল পর্যন্তও বদল করা হয়েছে প্রকল্পের নাম। বিষয়টি নজরে আসতেই জেলা BJP-র পক্ষ থেকে সোশাল মিডিয়ায় প্রতিবাদ জানানো হয়েছে। BJP নেতারা বিষয়টি জেলা প্রশাসনের পাশাপাশি রাজ্য ও কেন্দ্রীয় নেতৃত্বকেও জানাতে চলেছেন।


এ বিষয়ে BJP যুব মোর্চার জেলা সভাপতি অভিষেক সেনগুপ্ত বলেন, শুধু দক্ষিণ দিনাজপুর নয়, রাজ্যের বিভিন্ন জেলায় প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনা রাস্তার নাম পালটে বাংলার গ্রামীণ সড়ক যোজনা করা হচ্ছে। এই ঘটনায় প্রকল্পের সৃষ্টিকর্তা প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়িকে অসম্মান করা হচ্ছে।



CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES