• A
  • A
  • A
ডাইনি অপবাদে প্রবীণকে মারধরের অভিযোগ, বস্তাবন্দী করে পুকুরে ফেলার চেষ্টা

বালুরঘাট, ২ জানুয়ারি : ডাইনি অপবাদে এক প্রবীণকে মারধরের অভিযোগ উঠল। এমনকী বস্তাবন্দী করে পুকুরে ফেলে দেওয়ার চেষ্টাও করা হয়। ফাগু উরাও নামে ওই প্রবীণকে বাঁচাতে গিয়ে আক্রান্ত হন তাঁর পরিবারের অন্য সদস্যরাও। দক্ষিণ দিনাজপুরের তপন থানার ভাড়িলার শ্রীবই এলাকার ঘটনা।

Loading the player...

তপনের ভাড়িলার শ্রীবই এলাকার বাসিন্দা পুনা উরাও-এর স্ত্রী চম্পা উরাও ২৯ ডিসেম্বর বালুরঘাট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এর জন্য ফাগু উরাওকে দায়ি করে মৃতের পরিবার। ফাগুকে ডাইনি সন্দেহ করে ৩০ ডিসেম্বর তাঁর বাড়িতে চড়াও হয় পুনা উরাও, গণেশ উরাও, জীতেন উরাও, রবি উরাও সহ ৮ জন। অভিযোগ, লাঠিপেটার পর ফাগুকে বস্তাবন্দী করে পুকুরে ফেলে দেওয়ার চেষ্টা করে তারা। খবর পেয়ে ফাগুর মেয়ে তাঁকে বাঁচাতে যান। তখন তাকেও মারধর করা হয় বলে অভিযোগ।
ছেলে সুনীল উরাও সহ স্থানীয় বাসিন্দারা এসে ফাগু উরাও এবং তাঁর মেয়েকে উদ্ধার করে বালুরঘাট হাসপাতালে ভরতি করেন। গতকাল হাসপাতাল থেকে বাড়ি ফিরে তপন থানায় আট জনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন ফাগু উরাও।


ফাগুর ছেলে সুনীল উরাও বলেন, "তিনদিন বাবা হাসপাতালে ভরতি ছিলেন। মঙ্গলবার ছুটি পেয়েছেন। দোষীদের বিরুদ্ধে থানায় অভিযোগ করেছি। দোষীদের শাস্তির দাবি জানাচ্ছি।"

এদিকে চেতনা বিজ্ঞান সংস্থার জেলা সম্পাদক ধীমান মহন্ত বলেন, "ডাইনি সন্দেহে কাউকে অত্যাচার করা অত্যন্ত দুঃখজনক ঘটনা। অবিলম্বে দোষীদের গ্রেপ্তার করে শাস্তির দাবি জানাচ্ছি। কুসংস্কারের বিরুদ্ধে ওই গ্রামে গিয়ে প্রচার চালাব আমরা।"

CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES