• A
  • A
  • A
নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ, রাস্তা তৈরি বন্ধ করল গ্রামবাসীরা

বালুরঘাট, ২ জানুয়ারি : রাস্তা তৈরিতে নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগে বন্ধ করে দেওয়া হল কাজ। ঘটনাটি ডাঙ্গা গ্রাম পঞ্চায়েতের রিস্তারা এলাকার। বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদের সভাধিপতি লিপিকা রায়।


বছর খানেক আগে বালুরঘাট ব্লকের মালঞ্চা থেকে খাঁপুর পর্যন্ত প্রায় আট কিলোমিটার রাস্তার কাজ শুরু হয়। অভিযোগ, তখন থেকেই রাস্তা তৈরির কাজে নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হচ্ছিল। সরকারি নির্দেশ মতো পাথর বা অন্যান্য সামগ্রী দেওয়া হচ্ছিল না। পাথরের গুঁড়োর বদলে দেওয়া হচ্ছিল মাটির গুঁড়ো। বিষয়টি নজরে আসতে আজ রাস্তা তৈরির কাজ বন্ধ করে দেন ক্ষুব্ধ গ্রামবাসীরা। ঘটনার মীমাংসা করতে ঘটনাস্থানে আসে দায়িত্বপ্রাপ্ত ঠিকাদার। গ্রামবাসীদের সঙ্গে কথা বলেও সমস্যার সমাধান করতে পারেনি তারা। আজ এই ঘটনাকে কেন্দ্র করে গণস্বাক্ষরিত একটি অভিযোগ পত্র জেলা পরিষদের সভাধিপতি ও জেলাশাসকের কাছে দিতে চলেছেন গ্রামবাসীরা।
এবিষয়ে স্থানীয় চিত্তরঞ্জন মহন্ত বলেন, মালঞ্চা থেকে খাঁপুর পর্যন্ত রাস্তার যেভাবে কাজ হওয়ার কথা সেভাবে হচ্ছে না। রাস্তার কাজে নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হচ্ছে। তাই আজ রাস্তার কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। সরকারি নিয়ম মেনে উপযুক্ত সামগ্রী দিয়ে রাস্তা তৈরি করতে হবে।


অন্যদিকে দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদের সভাধিপতি লিপিকা রায় বলেন, বিষয়টি নিয়ে জেলা পরিষদের ইঞ্জিনিয়রের সঙ্গে কথা বলা হবে। প্রয়োজনে ঘটনাস্থানে গিয়ে পুরো বিষয়টি খতিয়ে দেখা হবে।

CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES