• A
  • A
  • A
উন্নয়নে ব্যর্থ BJP, অভিযোগে চকভৃগু পঞ্চায়েতে তালা তৃণমূলের

বালুরঘাট, ২ জানুয়ারি : BJP পরিচালিত চকভৃগু গ্রাম পঞ্চায়েতে তালা ঝোলাল তৃণমূল। অভিযোগ, বিভিন্ন প্রকল্প রূপায়ণে ব্যর্থ BJP। আজ দু'ঘণ্টা তালা বন্ধ অবস্থায় থাকেন পঞ্চায়েত কর্মীরা। পরে পুলিশ প্রশাসনের হস্তক্ষেপে তালা খোলা হয়।

Loading the player...

বালুরঘাটের চকভৃগু গ্রাম পঞ্চায়েতের ১৪টি আসনের মধ্যে পাঁচটিতে তৃণমূল, পাঁচটিতে BJP ও চারটিতে CPI(M)-র সদস্য রয়েছেন। লটারির মাধ্যমে তৃণমূলকে হারিয়ে চকভৃগু পঞ্চায়েতে ক্ষমতায় আসে BJP। অভিযোগ, BJP আসার পর থেকেই চকভৃগুতে বন্ধ হয়ে গেছে উন্নয়নমূলক কাজকর্ম। আজ BJP বোর্ডের বিরুদ্ধে বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প রূপায়ণে ব্যর্থতার অভিযোগ তুলে সরব হয় চকভৃগুর তৃণমূল সদস্য সহ তৃণমূল কর্মীরা। তালা ঝুলিয়ে দেওয়া হয় BJP-র পঞ্চায়েত কার্যালয়ের প্রধান গেটে। প্রায় দু'ঘণ্টা বন্ধ থাকে পঞ্চায়েতের কাজকর্ম। খবর পেয়ে ঘটনাস্থানে আসেন বালুরঘাট ব্লকের জয়েন্ট BDO রত্নদীপ দাস ও DSP হেড কোয়ার্টার ধীমান মিত্র সহ বালুরঘাট থানার পুলিশ। পরে তাঁদের হস্তক্ষেপে তালা খোলা হয়।
এবিষয়ে চকভৃগু গ্রাম পঞ্চায়েতের তৃণমূল সদস্য চন্দন চৌহান বলেন, "এলাকায় বহু জায়গাতে নেই জলের ট্যাপ। ফলে পানীয় জলের জন্য পঞ্চায়েতের টিউবওয়েলের উপর নির্ভরশীল এলাকার মানুষ। কিন্ত দীর্ঘদিন ধরে সেগুলি বিকল। শ্রমিকদের জন্য অ্যানুয়াল অ্যাকশন প্ল্যানের ফান্ডে ৪ লাখ টাকা রয়েছে। কিন্তু তাও তাঁদের দিয়ে কাজ করানো হচ্ছে না। এছাড়া কার্যালয়ে প্রধানের গরহাজিরার ফলে এলাকার মানুষকে কোনও কাজের জন্য হয়রানির শিকার হতে হয়। পাশাপাশি অন্যান্য উন্নয়নমূলক কাজে ব্যর্থ BJP বোর্ড।"


অন্যদিকে চকভৃগু গ্রাম পঞ্চায়েতের প্রধান পার্থ দাস জানান, তিনি এসে দেখেন তালা ঝুলছে পঞ্চায়েতে। তার বিরুদ্ধে ওঠা অভিযোগকে অস্বীকার করে তিনি বলেন, কোনও ব্যাপারেই তাঁর সঙ্গে তৃণমূল ও CPI(M) সদস্যদের কথা হয়নি।

বালুরঘাট ব্লকের জয়েন্ট BDO রত্নজিৎ দাস বলেন, "পঞ্চায়েতের কাজকর্ম নিয়ে একটা সমস্যা হয়েছে। প্রধান সহ সকল সদস্যকে BDO অফিসে ডাকা হয়েছে। সেখানে সমস্যাগুলিকে নিয়ে আলোচনা করা হবে।"

CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES