• A
  • A
  • A
অবৈধভাবে নাগরিকত্বের 'শংসাপত্র' দেওয়ার প্রতিবাদ, BJP নেতাকে প্রাণনাশের হুমকির অভিযোগ

বালুরঘাট, ১১ জানুয়ারি : ভারতীয় নাগরিকত্বের শংসাপত্র দিচ্ছিলেন তৃণমূল পরিচালিত ভাটপাড়া গ্রাম পঞ্চায়েতের প্রধান। এই বিষয়ে জেলা প্রশাসনের কাছে অভিযোগ দায়ের করেছিলেন BJP-র SC টাউন মোর্চার সভাপতি সুমন বর্মণ। এরপরই তাঁকে মেরে ফেলার হুমকি দেওয়া হয় বলে অভিযোগ। যারা এই হুমকি দিয়েছে তারা তৃণমূলের জেলা সভাপতি বিপ্লব মিত্র ও বালুরঘাট ব্লক তৃণমূল সভাপতি প্রবীর রায়ের লোক বলে জানা গেছে।

Loading the player...

কয়েকদিন আগে ভাটপাড়া গ্রাম পঞ্চায়েতের তৃণমূল প্রধান জয়ন্তী পাহানের বিরুদ্ধে ভারতীয় নাগরিকত্বের শংসাপত্র দেওয়ার অভিযোগ ওঠে। তা স্বীকারও করেন তিনি। কয়েক হাজার মানুষকে এই শংসাপত্র দেওয়া হয়। সেই শংসাপত্রের একপাশে রয়েছে প্রধানের সই আর একপাশে রয়েছে সচিবের সই। পঞ্চায়েতের চেয়ারে বসার পর থেকে বিভিন্ন সময় অনেককে এই শংসাপত্র দিয়েছেন প্রধান। একজন প্রধান কী করে এই শংসাপত্র দিতে পারেন তা নিয়ে শুরু হয় বির্তক। তথ্য জানার অধিকার আইনে বিষয়টি জানার জন্য আবেদন করেন BJP টাউন SC মোর্চার সভাপতি সুমন বর্মণ। উচ্চ পর্যায়ের তদন্তের দাবিতে প্রধানের বিরুদ্ধে জেলা প্রশাসনের কাছে লিখিত অভিযোগও জানান তিনি।
সুমনবাবু বলেন, সংবিধানকে তোয়াক্কা না করে হাজার হাজার মানুষকে ভারতীয় নাগরিকত্বের শংসাপত্র দেওয়া হয়েছে। রাজ্যের পর এবার গোটা দেশ জঙ্গির আখরা হতে চলেছে। এর প্রতিবাদ করায় তাঁকে প্রাণে মারার হুমকি দেওয়া হয়েছে। যারা এই হুমকি দিয়েছে তারা তৃণমূল জেলা সভাপতি বিপ্লব মিত্র ও ব্লক সভাপতি প্রবীর রায়ের লোক। ঘটনায় জেলা পুলিশ সুপার ও জেলাশাসকের কাছে লিখিত অভিযোগ জানিয়েছেন।


প্রবীর রায় বলেন, যে BJP নেতা অভিযোগ করেছেন তাঁকে তিনি চেনেন না। এমন নোংরা কাজ তৃণমূল করে না। আর এমনভাবে কেউ যদি শংসাপত্র দিয়ে থাকে তাহলে সেটা জানাও অন্যায়।

CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES