• A
  • A
  • A
মাধ্যমিক পরীক্ষা কেন্দ্রের তালিকা থেকে বাদ ময়নাগুড়ি সুভাষনগর হাইস্কুল

জলপাইগুড়ি, ১২ জানুয়ারি : মাধ্যমিক পরীক্ষা গ্রহণ কেন্দ্রের তালিকা থেকে বাদ পড়ল ময়নাগুড়ি সুভাষনগর হাইস্কুল। গত বছর মাধ্যমিক পরীক্ষার প্রশ্নপত্র সময়ের আগে খুলে বিতর্কে জড়িয়ে পড়েন সুভাষনগর হাইস্কুলের প্রধান শিক্ষক। তাই এবছর পরীক্ষা সংক্রান্ত সবরকম বিতর্ক এড়াতেই এই সিদ্ধান্ত বলে পর্ষদ সূত্রে খবর।


চলতি বছরের ১২ ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলেছে মাধ্যমিক পরীক্ষা। সুষ্ঠুভাবে পরীক্ষা পদ্ধতি পরিচালনার জন্য স্কুলের প্রধান শিক্ষক-শিক্ষিকাদের নিয়ে জানুয়ারি মাসের মধ্যে জেলা প্রশাসনকে বৈঠক করার কথা জানানো হয় পর্ষদের তরফে। পাশাপাশি এবছর পরীক্ষায় থাকছে নতুন নিয়ম। পর্ষদের কড়া নির্দেশানুযায়ী প্রশ্নপত্র স্কুলে পৌঁছানোর পর নজরদারিতে থাকবে। পরীক্ষা শুরুর নির্ধারিত সময়ের পাঁচ মিনিট আগে পরীক্ষার্থীদের সামনে খোলা হবে প্রশ্নপত্র।
জলপাইগুড়ি জেলা স্কুল পরিদর্শক স্বপন সামন্ত জানান, পর্ষদের নিয়ম মেনেই পরীক্ষা পরিচালনা করা হবে। পরীক্ষা সুষ্ঠুভাবে পরিচালনা করতে বাড়তি পর্যবেক্ষক নিয়োগ করা হবে। এই কাজে সাহায্য নেওয়া হবে পুলিশ ও প্রশাসনের। নজরদারি আরও মজবুত করতে এবছর পরীক্ষা কেন্দ্রগুলিতে বাড়তি CCTV ক্যামেরা লাগানোর পরিকল্পনা নেওয়া হয়েছে।


মাধ্যমিক পরীক্ষার জলপাইগুড়ি জেলা আহ্বায়ক সুব্রত রায় বলেন, "এবছর ময়নাগুড়ি সুভাষনগর হাইস্কুলকে পরীক্ষা গ্রহণ কেন্দ্রের তালিকা থেকে বাদ রাখা হয়েছে। পরীক্ষা সুষ্ঠুভাবে পরিচালনা করতে জলপাইগুড়ি জেলায় ১০০টি ভেনু করা হয়েছে। পাশাপাশি ২০টি মেন ভেনু থাকবে। তার প্রতিটিতে একজন অফিসার ইনচার্জ ও ভেনু ইনচার্জ থাকবে। কড়া নিরাপত্তার পাশাপাশি ১৪৪ ধারার মাঝেই অনুষ্ঠিত হবে মাধ্যমিক পরীক্ষা।"

CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES