• A
  • A
  • A
পুরাতন মালদা পৌরসভার সার্ধশতবর্ষ উদযাপন শুরু

মালদা, ৩ জানুয়ারি : মালদায় চলছে দুই পৌরসভার সার্ধশতবর্ষ উদযাপন। ইংলিশবাজার পৌরসভার সার্ধশতবর্ষ উপলক্ষে অনুষ্ঠান শেষ হওয়ার পর পুরাতন মালদা পৌরসভার অনুষ্ঠান শুরু হয়েছে। মঙ্গলবারই ইংলিশবাজারে শেষ হয়েছে এই উপলক্ষে কার্নিভাল। আর কাল থেকে কার্নিভাল শুরু হয়েছে পুরাতন মালদা পৌরসভা এলাকায়।

Loading the player...

গতকাল সকালে পুরাতন মালদা পৌরসভা এলাকায় প্রভাতফেরির মধ্যে দিয়ে শুরু হয়েছে অনুষ্ঠান। উদ্বোধন করেন মালদার পুলিশ সুপার অর্ণব ঘোষ। উপস্থিত ছিলেন ইংলিশবাজার ও পুরাতন মালদা পৌরসভার চেয়ারম্যান যথাক্রমে নীহাররঞ্জন ঘোষ ও কার্তিক ঘোষ, প্রাক্তন মন্ত্রী কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরি, মোয়াজ্জেম হোসেন, দুলাল সরকার, পুরাতন মালদা পৌরসভার প্রাক্তন চেয়ারম্যান গোকুলবিহারী আগরওয়ালা, প্রেমশংকর শেঠ, বিভূতিভূষণ ঘোষ সহ প্রাক্তন ও বর্তমান কাউন্সিলররা। প্রভাতফেরির উদ্বোধন করেন জেলাশাসক কৌশিক ভট্টাচার্য।
গতকাল কার্তিকবাবু বলেন, "ইংরেজ আমলে ১৮৬৯ সালে এই পৌরসভা গঠিত হয়েছিল। এবার এই পৌরসভা ১৫০ বছরে পা দিচ্ছে। এই দিনটি বিশেষ তাৎপর্যপূর্ণ। এই ঐতিহাসিক দিনটিকে স্মরণীয় করে রাখতে বছরভর বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আজ তার সূচনা হল। আজক প্রভাতফেরিতে পৌরসভার প্রতিটি ওয়ার্ডের বাসিন্দারা অংশগ্রহণ করেছেন। অংশ নিয়েছে স্কুল ও কলেজের পড়ুয়া, বিভিন্ন গম্ভীরা গোষ্ঠী সহ অন্যান্য লোকশিল্পীরা। সার্ধশতবর্ষ উপলক্ষ্যে পৌরসভার ২০টি ওয়ার্ডেই বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সারা বছর ধরে এই অনুষ্ঠান চলবে।"


জেলাশাসক কৌশিক ভট্টাচার্য বলেন, "গত কয়েক বছরে পুরাতন মালদা পৌরসভায় নাগরিক পরিষেবার অভূতপূর্ব উন্নতি হয়েছে। রাস্তাঘাট, পানীয় জল, বিদ্যুৎ, স্বাস্থ্য সহ প্রতিটি ক্ষেত্রে এই পৌরসভা অসম্ভব ভালো কাজ করেছে। এই পৌরসভার পাশেই রয়েছে জেলার একমাত্র ইন্ডাস্ট্রিয়াল হাব। সেখানে নতুন নতুন শিল্প গড়ে উঠতে শুরু করেছে। আগামীতে এই পৌর এলাকায় উন্নয়নের জোয়ার বইবে।"



CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES