• A
  • A
  • A
সাধারণ মানুষকে আইনি পরিষেবা দিতে মালদায় আইনি মেলার আয়োজন

মালদা, ৬ জানুয়ারি : জেলা আইনি পরিষেবা কর্তৃপক্ষের উদ্যোগে একটি আইনি শিবির ও মেলার সূচনা হল মালদায়। গতকাল এই শিবির ও মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা আদালতের প্রধান বিচারক উদয় কুমার। আজ এই মেলার শেষদিন। আইনি এই মেলা চলবে সকাল ১০ টা থেকে বিকেল ৫ টা অবধি।


শ্রমিক, শিশু ও মহিলাদের বিভিন্ন আইনি সমস্যা, কৃষির সঙ্গে জড়িত ব্যক্তিদের সহায়তা, বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের ডাক্তারি পরীক্ষা, সার্টিফিকেট ও পেনশনের জন্য নাম নথিভুক্ত সহ বিভিন্ন ব্যবস্থা করা হয়েছে এই মেলায়। এছাড়াও বিভিন্ন আইনি জটিলতা, আপোসযোগ্য মামলা, ব্যাঙ্কের ঋণ পরিশোধ, প্রাকৃতিক দুর্যোগের শিকার, প্রবীণ নাগরিক ও নেশাগ্রস্ত মানুষদের বিভিন্ন আইনি সমস্যা ও তাদের তাৎক্ষণিক সমাধানের প্রচেষ্টাও করা হবে এই মেলায়।
এপ্রসঙ্গে মালদা জেলাশাসক কৌশিক ভট্টাচার্য বলেন, "সাধারণ মানুষ আইনি সমস্যার সম্মুখীন হলেও আইনের দ্বারস্থ হতে শঙ্কিত বোধ করেন। এই শঙ্কা দূর করতেই আজকের এই সভা। আইন শুধু অপরাধীদের শাস্তি দিতেই নয়, সাধারণ মানুষের অধিকার, সুরক্ষা সব কিছুতেই আইনি সহায়তা পাওয়া যায়। প্রত্যেক বিষয়ের আলাদা আলাদা আইন রয়েছে। সাধারণ মানুষের কাছে সেই বার্তা পৌঁছে দিতেই
এই আইনি মেলার আয়োজন।" নারী ও শিশু উন্নয়ন ও সমাজকল্যাণ দপ্তর, জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতি, জেলা শিশু সুরক্ষা দপ্তর, মালদা মার্চেন্ট চেম্বার অফ কমার্সের ক্যাম্প সহ বিভিন্ন দপ্তরের ক্যাম্প করা হয়েছে এই মেলায়। সাধারণ মানুষ যাতে বিভিন্ন ধরনের আইনি পরিষেবা পেতে পারে, মূলত সেই কারণেই পশ্চিমবঙ্গ সরকারের উদ্যোগে মালদা জেলায় সর্বপ্রথম এরকম আইনি মেলার আয়োজন করা হয়েছে।
মালদা কলেজ ময়দানের এই মেলা উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মালদা জেলা পরিষদের সভাধিপতি গৌরচন্দ্র মণ্ডল, জেলাশাসক কৌশিক ভট্টাচার্য, পুলিশ সুপার অর্ণব ঘোষ, মালদা মেডিকেল কলেজের অধ্যক্ষ গৌর মণ্ডল, সহকারী অধ্যক্ষ ও মেডিকেল সুপার অমিত দাঁ, মালদা মার্চেন্ট চেম্বার অফ কমার্সের সভাপতি দেবব্রত বসু, সম্পাদক জয়ন্ত কুন্ডু সহ অন্যান্য আইনজীবী ও বিভিন্ন দপ্তরের আধিকারিকরা।

CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES