• A
  • A
  • A
বন্ধ ডিসপ্লে বোর্ড, মালদা মেডিকেলে রক্তের দালালচক্র?

মালদা, ৭ জানুয়ারি : মালদা মেডিকেল কলেজে চলছে রক্তের দালালচক্র। এই অভিযোগ এনেছে একটি স্বেচ্ছাসেবী সংস্থা। অভিযোগের সত্যতা কিছুটা হলেও মেনে নিয়েছেন হাসপাতালের সহকারী অধ্যক্ষ তথা হাসপাতাল সুপার অমিত দাঁ।

Loading the player...

মালদার একটি স্বেচ্ছাসেবী সংস্থা রক্ত সরবরাহ ও জোগান স্বাভাবিক রাখতে কাজ করে। নিয়মিত ক্যাম্প করে হাসপাতালে রক্তের জোগান দেয় তারা। তাদের অভিযোগ, মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে চলছে রক্তের দালালচক্র। জড়িত রয়েছে ব্লাড ব্যাঙ্ক কর্মীদের একাংশ। দালালদের সুবিধা করে দিতে বন্ধ করে দেওয়া হচ্ছে ব্ল্যাড ব্যাঙ্কের ডিসপ্লে বোর্ড। এনিয়ে প্রকাশ্যেই মুখ খুলেছেন স্বেচ্ছাসেবী সংস্থার এক প্রতিনিধি।


ওই স্বেচ্ছাসেবী সংস্থার প্রতিনিধি আলমগির খান জানান, দালালচক্রের খবরটি তাঁদের কাছেও রয়েছে। তিনি বলেন, "ব্লাড ব্যাঙ্কের ডিসপ্লে বোর্ড মাঝেমধ্যেই বন্ধ থাকে। কেন বোর্ডটি বন্ধ করে রাখা হয় সেবিষয়ে কিছুই জানতে পারিনি।" তাঁর বক্তব্য, রক্তের জোগান স্বাভাবিক রাখতে নিয়মিত ক্যাম্প করে তাঁদের সংস্থা। এমন কী, রোজ বেশ কয়েকজন করে ডোনারও ব্লাডব্যাঙ্কে গিয়ে রক্ত দেন। যদি বোর্ড বন্ধ থাকে তাহলে রোগীর পরিজনরা জানতে পারছেন না কত পরিমাণ রক্ত জমা রয়েছে। ফলে সমস্যায় পড়তে হচ্ছে। তাঁর অভিযোগ, দালালচক্রদের সুবিধা করে দিতেই এই কাজ করা হচ্ছে। যদিও ইনাডু বাংলার প্রতিনিধিরা ব্লাড ব্যাঙ্কের সামনে পৌঁছাতেই জ্বলে ওঠে ডিসপ্লে বোর্ড।

মেডিকেলে রক্তের দালালচক্রের সক্রিয়তা নিয়ে খবর থাকলেও তাঁদের কাছে কোনও অভিযোগ দায়ের হয়নি বলে জানিয়েছেন মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালের সহকারী অধ্যক্ষ তথা হাসপাতাল সুপার অমিত দাঁ। তবে ডিসপ্লে বোর্ড বন্ধ করে রাখার বিষয়টি অস্বীকার করেন তিনি। দাবি, সেটি খারাপ হয়ে গেছে।

তিনি জানান, ডিসপ্লে বোর্ডের প্রযুক্তিগত কিছু সমস্যা থাকায় সেটিকে বন্ধ করে রাখা হয়েছে। ইতিমধ্যে তাঁরা সেই সমস্যা সমাধানের জন্য সার্ভিস সেন্টারে জানিয়েছেন। পাশাপাশি দালালচক্রের প্রসঙ্গে অমিতবাবু বলেন, "রক্তের দালালির বিষয়টি পুলিশকে জানানো হয়েছে। তবে কেউ লিখিত অভিযোগ করেননি।" লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন।


CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES