• A
  • A
  • A
"গুন্ডামিতে ভরা আমার বঙ্গভূমি", দেশাত্মবোধক গান নিয়ে প্যারোডি BJP নেতার

বর্ধমান, ৮ জানুয়ারি : "এমন রাজ্য কোথাও খুঁজে পাবে নাগো তুমি। গুন্ডামিতে ভরা সে রাজ্য আমার বঙ্গভূমি। নারী ধর্ষণে ভরা সে রাজ্য আমার বঙ্গভূমি।" এভাবেই আরও একবার প্যারোডি করা হল দেশাত্মবোধক গান 'ধনধান্যে পুষ্পে ভরা' নিয়ে। এবার আর কোনও বিজ্ঞাপন সংস্থা নয়। এই গান গেয়ে বিতর্কে জড়ালেন BJP নেতা গোলাম জার্সিস।

Loading the player...
গোলাম জার্সিস


কয়েকদিন আগে দ্বিজেন্দ্রলাল রায়ের এই গান নিয়ে প্যারোডি করা হয়েছিল একটি ফ্ল্যাটবাড়ির বিজ্ঞাপনে। তার বিরোধিতায় সরব হয়েছিল নেটিজ়েনরা। পরে বাধ্য হয়ে সেই গান সরিয়ে দেওয়া হয় বিজ্ঞাপন থেকে। আর এবার ওই একই গানের প্যারোডি করে বিতর্কে জড়ালেন BJP নেতা। যা একেবারেই ভালো চোখে দেখছে না রাজনৈতিক ও বুদ্ধিজীবী মহলের একাংশ। তবে শুধু এই গানই নয় শ্রী চৈতন্যর ভজন নিয়েও প্যারোডি করেছেন তিনি। (প্যারোডির পর যা দাঁড়িয়েছে- "ভজ তৃণমূল লহ তৃণমূল কহ মমতার নাম রে। যে জন মমতা ভজে সেই ১০০ দিনের কাজ পায় রে। সেই প্রধানমন্ত্রী যোজনার গৃহ পায় রে।") তৃণমূলের প্রতি ক্ষোভ উগরে বিভিন্ন সভায় এভাবে গান গেয়েছেন বলে স্বীকারও করেছেন।
এদিকে দেশাত্মবোধক গান নিয়ে প্যারোডি করার মধ্যে কোনও ভুল দেখতে পাননি গোলাম জার্সিস। বলেন, "সুর আমি ব্যবহার করতেই পারি। প্যারোডি গান হয় না। আমি তো তার কথা বিকৃত করিনি তার গানের সুর ব্যবহার করেছি মাত্র। এতে অন্যায়ের কিছু নেই।"


এ প্রসঙ্গে রবীন্দ্রসংগীত শিল্পী শুভপ্রসাদ নন্দী মজুমদার বলেন, "খুবই লজ্জার বিষয়। এটা মানুষের নিম্নরুচির পরিচয়। যাদের গান শুনে আজ আমরা গান বাজনা শিখেছি, শতবর্ষ প্রাচীন একটা গানকে রাজনৈতিক উদ্দেশ্যে বিকৃত করে গাওয়া খুবই লজ্জার বিষয়।"

এই গানের জন্য BJP-কেই একহাত নিয়েছেন জেলা পরিষদের সহ সভাধিপতি দেবু টুডু। বলেন, "গোলাম জার্জিস একজন দুর্নীতিবাজ নেতা। তাই আমরা তাকে দল থেকে তাড়িয়েছিলাম। ওই রকম লোককেই তো BJP নেবে। এটাই তাদের কালচার। ওদের দিলীপ ঘোষ থেকে সায়ন্তন বসু সকলেই কুকথা বলেন। গোলামও সেই দিকে হাঁটছে। না হলে এই ধরনের গানকে কেউ বিকৃত করে ?" মন্ত্রী স্বপন দেবনাথ বলেন, "BJP মানুষের ভাবাবেগে আঘাত করছে। মানুষ এর জবাব দেবে। "


CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES