• A
  • A
  • A
"উনি আদৌ মহিলা ?" মুখ্যমন্ত্রীকে নিয়ে বিতর্কিত মন্তব্য BJP কাউন্সিলরের

আসানসোল, ৮ জানুয়ারি: "ক্ষমতার লোভে অন্ধ হয়ে গেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী। বোনদের কষ্টও দেখতে পান না। কেন এমন হবে? আমার তো সন্দেহ হয়, উনি আদৌ কি মহিলা না কি মহিলা নন।" এই মন্তব্য করে বিতর্কে জড়ালেন আসানসোল জেলা মহিলা মোর্চা নেত্রী আশা শর্মা। কয়েকদিন আগে এক BJP কর্মীর স্ত্রীকে গণধর্ষণের অভিযোগ ওঠে। রাজ্যজুড়ে এর প্রতিবাদ হচ্ছে। গতকাল আসানসোলেও BJP-র তরফে একটি প্রতিবাদ মিছিলের আয়োজন করা হয়। সেই মিছিলের নেতৃত্ব দিচ্ছিলেন কাউন্সিলর তথা আসানসোল জেলার মহিলা মোর্চা নেত্রী আশা শর্মা। মিছিল চলাকালীন সাংবাদিকদের মুখোমুখি হয়ে প্রতিবাদ জানাতে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্পর্কে ওই মন্তব্য করেন তিনি।

Loading the player...
ভিডিয়োয় শুনুন আশা শর্মার বক্তব্য বক্তব্য


গতকাল বাজার অঞ্চল দিয়ে একটি প্রতিবাদ মিছিল সংগঠিত হয়। কাউন্সিলর আশা শর্মা ছাড়াও আসানসোল শহরের প্রায় সব BJP নেতা এই প্রতিবাদ মিছিলে অংশ নেন। আশা বলেন, "প্রতিদিনই কোনও না কোনও জেলায় ধর্ষণের ঘটনা ঘটছে। এর প্রতিবাদে আমরা রাজ্যের প্রতিটা জেলায় লকেট চট্টোপাধ্যায়ের আদেশ অনুসারে প্রতিবাদ মিছিলের আয়োজন করেছি। মুখ্যমন্ত্রীর কাছে আমার প্রশ্ন, যে রাজ্যে একজন মহিলা মুখ্যমন্ত্রী হিসেবে উনি ক্ষমতায় আছেন সেখানে কেন এরকম হচ্ছে? আসলে ক্ষমতার লোভে উনি এতটাই অন্ধ হয়ে গেছেন যে বোনদের কষ্ট উপলব্ধি করতে পারছেন না। আমার তো কখনও কখনও মনে হয় উনি মহিলা না কি মহিলা নন?" তিনি আরও বলেন, "১৯ ডিসেম্বর আসানসোলের জামুড়িয়ায় এক শিশুকে ধর্ষণ করা হয়। এর প্রতিবাদে আমাদের দলের এক কর্মী যখন ওখানে গেলেন তখন তাঁর বিরুদ্ধে পুলিশ কেস দিয়ে জেলে পাঠিয়ে দিল। এখনও পর্যন্ত উনি ছাড়া পাননি। এমন কী বিচারপতির সাথে DC ও CI দেখা করে ওঁর ছাড়া পাওয়া আটকে দিয়েছে। যদি উনি ছাড়া না পান তবে আমরা উচ্চ আদালতে মামলা করব।"


আরও পড়ুন: কলকাতায় BJP-র মোমবাতি মিছিল, গ্রেপ্তার লকেট
তাঁর বক্তব্য, "এই রাজ্যে বারবার মহিলাদের উপর ধর্ষণের ঘটনা ঘটছে। আমরা মহিলা মোর্চা সংগঠন চুপ করে বসে থাকব না। এটা মহিলাদের সম্মানের বিষয়। বারবার মহিলাদের শারীরিক নিগ্রহের শিকার হতে দেব না। ধিক্কার জানাই মহিলা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। লজ্জা করে ভাবতে একজন মহিলা মুখ্যমন্ত্রী হয়েও উনি মহিলাদের সুরক্ষা দিতে ব্যর্থ। উনি মহিলা জাতিকে কলঙ্কিত করছেন। পুলিশকেও আমি একবার বলতে চাই নিজের কাজ সঠিকভাবে করুন। কারোর দ্বারা প্ররোচিত হবেন না। রাজ্য সরকারের চামচা হয়ে কাজ করবেন না। কারোর অঙ্গুলি হেলনেও কাজ করবেন না।"

আরও পড়ুন: খড়দায় গণধর্ষণ, দোষীদের গ্রেপ্তারের দাবিতে মিছিল BJP-র
আশাদেবীর মন্তব্যের পরই বিতর্ক শুরু হয় আসানসোলে। স্থানীয় তৃণমূল নেতারা বলেন, "BJP নেতা, নেত্রীদের মুখ দিয়ে এর থেকে ভালো শব্দ বেরোতে পারে না। একজন মহিলা মুখ্যমন্ত্রীকে উনি অপমান করছেন। মহিলা কি না সন্দেহ করছেন। প্রতিবাদের ভাষা নেই।"

CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES