• A
  • A
  • A
বর্ধমান মেডিকেলে সদ্যোজাত বদলের অভিযোগ

বর্ধমান, ১০ জানুয়ারি : সদ্যোজাত বদলের অভিযোগে বর্ধমান মেডিকেল কলেজ ও হাসপাতালে। এক প্রসূতির পরিবারের অভিযোগ, পুত্রসন্তান হলেও হাসপাতালের তরফে তাদের হাতে কন্যাসন্তান দেওয়া হয়। অভিযোগ খতিয়ে দেখতে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে হাসপাতাল।

Loading the player...

পূর্ব বর্ধমানের পূর্বস্থলীর মেড়াতলার বাসিন্দা বিশ্বজিৎ সূত্রধরের স্ত্রী ঝুম্পা সূত্রধর প্রসব বেদনা নিয়ে বর্ধমান মেডিকেল কলেজ ও হাসপাতালে ভরতি হন। মঙ্গলবার (৮ জানুয়ারি) তিনি একটি পুত্রসন্তানের জন্ম দেন। পরিবারের অভিযোগ, সন্তান প্রসবের আধঘণ্টা পর নার্সরা তাঁর কাছ থেকে সদ্যোজাতকে নিয়ে চলে যান। খানিক পর তাঁর হাতে একটি কন্যাসন্তান দেওয়া হয়। বিষয়টি জানাজানি হতেই ক্ষোভে ফেটে পড়েন ঝুম্পার পরিবারের সদস্যরা। তাদের বক্তব্য, পুত্রসন্তান হওয়ার পর কেন তাদের কন্যাসন্তান দেওয়া হল। বর্ধমান থানায় এই বিষয়ে অভিযোগ দায়ের করেন বিশ্বজিৎ সূত্রধর। পাশাপাশি হাসপাতাল সুপারের কাছেও তিনি পুত্রসন্তান ফিরে পেতে আবেদন জানিয়েছেন।
বিশ্বজিৎ সূত্রধর বলেন, "প্রসবের পর আমার স্ত্রীর হাতে পুত্রসন্তান তুলে দেওয়া হয়েছিল। কিন্তু, আধঘণ্টা পর সিস্টাররা বলে তারা ভুলবশত পুত্রসন্তান তুলে দিয়েছে আসলে আমাদের কন্যাসন্তান হয়েছে। সেই কন্যাসন্তান এখনও আমাদের কাছেই আছে। আমরা হাসপাতাল কর্তৃপক্ষের কাছে আবেদন করেছি আমাদের পুত্র বা কন্যাসন্তান যাই হোক না কেন সেটাই যেন আমাদের দেওয়া হ। কিন্তু তার আগে পরীক্ষা করতে হবে।"


হাসপাতাল সুপার উৎপল দাঁ বলেন, "শিশুর পরিবারের পক্ষ থেকে একটি অভিযোগ করা হয়েছে। অভিযোগ খতিয়ে দেখছি। তবে আমরা প্রাথমিকভাবে খোঁজ নিয়ে জানতে পেরেছি সদ্যোজাতদের লিস্ট না মিলিয়ে ভুল করে ওই পরিবারের হাতে পুত্রসন্তান তুলে দেওয়া হয়েছিল। পরে জানতে পারা যায় তাদের কন্যাসন্তান হয়েছে। তবুও বিষয়টি নিয়ে তদন্ত করে দেখার জন্য চারজনের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।"



CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES