• A
  • A
  • A
চলতি মাসেই বকেয়া DA দেওয়া হবে, ঘোষণা মুখ্যমন্ত্রীর

ইলামবাজার, ৩ জানুয়ারি : চলতি মাসের মধ্যেই সরকারি কর্মচারীদের বকেয়া DA দিয়ে দেওয়া হবে। বীরভূমের ইলামবাজারের সভা থেকে আজ ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Loading the player...
ভিডিয়োয় শুনুন মুখ্যমন্ত্রীর বক্তব্য


সভা থেকে মুখ্যমন্ত্রী বলেন, "টাকা নেই। তা সত্ত্বেও বকেয়া DA জানুয়ারিতেই দিয়ে দেওয়া হবে সরকারি কর্মচারীদের। এরপরও কেউ কেউ চিৎকার করবে দাও দাও দাও।" পূর্বতন বাম সরকারকে আক্রমণ করে মুখ্যমন্ত্রী বলেন, "৩৪ বছরে তোমরা কী দিয়েছ ? ৩৪ বছর তো ক্ষমতায় ছিলে, তখন চোখে দেখোনি ? নাকি কানে শোনোনি ?" BJP-কে কটাক্ষ করে বলেন, "BJP তো কেন্দ্রীয় সরকারে আগেও ছিল, এখনও আছে। কিচ্ছু দেয়নি, সব কেড়ে নিয়েছে ওরা।"


ইলামবাজারের সভা থেকে BJP-কে করে আক্রমণ করে মুখ্যমন্ত্রী বলেন, "খেয়েদেয়ে কাজ নেই আমাকে রাম শেখাচ্ছে। আমরা ধর্ম বিক্রি করি না। জন্মেছ ৩০ বছর আর ৩০ হাজার বছরের হিন্দুত্বের কথা বলছ। আমরা সব কিছুর পুজো করি। রামচন্দ্র পুজো করেছিলেন মা দুর্গার। কেন রামচন্দ্র মা দুর্গার পুজো করেছিলেন রাবণকে বধ করার জন্য। আমরা ধর্মকে হৃদয় দিয়ে ভালোবাসি। ধর্মকে বিক্রি করি না। মাথায় ফেট্টি বেঁধে, ঘাড়ে ডান্ডা নিয়ে, বন্দুক নিয়ে আমরা ধর্ম বিক্রি করে খাই না।"

মুখ্যমন্ত্রী আরও বলেন, "সবাইকে নিয়ে চলতে হবে। যতদিন সবাইকে নিয়ে চলব বাংলায় শান্তি থাকবে। বাংলায় হিংসার আগুন লাগলে আপনিও পুড়বেন, আমিও পুড়ব। হিংসা নয় শান্তি চাই, মৃত্যু নয় শান্তি চাই।"

আজ ১২ জন বাউল শিল্পীকে সংবর্ধনা দেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, "বাংলা একদিন বাউল শিল্পে ২৩, ২৪ নম্বরে ছিল। আজ আমরা ১ নম্বরে রয়েছি। এটা আমাদের গর্ব। আজ বীরভূমকে নির্মল জেলা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। রাজ্যে ২৩ টি জেলার মধ্যে ১৬টি জেলাকে নির্মল জেলা ঘোষণা করা হল।"

সভায় মুখ্যমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়, মৎস্যমন্ত্রী চন্দ্রনাথ সিং, রাজ্য পুলিশের DG সুরজিৎ কর পুরকায়স্থ, বীরভূমের জেলাশাসক মৌমিতা গোদারা বসু, পুলিশ সুপার শ্যাম সিং, জেলা সভাধিপতি বিকাশ রায়চৌধুরি।



CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES