• A
  • A
  • A
"চলে আয়, আজ ধর্মঘট", স্কুলের গেট থেকে ডাক পড়ুয়াদের

সিউড়ি, ৯ জানুয়ারি : "চলে আয়, চলে আয়। আজ ধর্মঘট।" স্কুলগেটের বাইরে দাঁড়িয়ে এভাবেই ছাত্রদের ধর্মঘট পালনের বার্তা দিল লাল পতাকাবাহী কয়েকজন যুবক। ঘটনাস্থান বীরভূমের সিউড়ি। প্রতিদিনের মতো আজ সকালে স্কুলে গেছিল সিউড়ির বেণীমাধব হাইস্কুলের পড়ুয়ারা। ক্লাস তখনও শুরু হয়নি। হঠাৎই একদল যুবক লাল পতাকা কাঁধে আসে স্কুল গেটের বাইরে। তারা স্কুলের ভিতরে থাকা ছাত্রদের ডাকাডাকি শুরু করে। বলতে থাকে, "চলে আয়, চলে আয়। আজ ধর্মঘট। কাল স্কুলে আসবি। আজ স্কুল ছুটি।" কয়েক মুহূর্ত ডাকাডাকির পরও ছাত্রদের তরফে কোনও সাড়াশব্দ না পেয়ে গেট থেকে ফিরে যায় সেই যুবকরা।

Loading the player...
স্কুলগেট থেকে পড়ুয়াদের ডাক পতাকাবাহী কয়েকজনের, দেখুন ভিডিয়োয়


স্থানীয় বাসিন্দারা জানাচ্ছেন, স্কুল বন্ধ রাখতে চেয়েছিল ধর্মঘটকারীরা। তবে সেই লক্ষ্যে তারা সফল হয়নি। গেটের বাইরে থেকে ছাত্রদের ডাকাডাকি শুরু করে। তবে কেউ সেই ডাকে সাড়া দেয়নি। দেখেশুনে এলাকা ছেড়ে চলে যায় পতাকাবাহীরা।
অন্যদিকে সিউড়িতে ধর্মঘটের সমর্থনে বের হওয়া মিছিল থেকে ইট ছোড়া হয় সরকারি বাসে। সামনে এসেছে ভিডিয়ো। সিউড়ি পৌরসভার সামনের রাস্তা ধরে যাচ্ছিল মিছিলটি। ভিডিয়োয় দেখা যাচ্ছে, লাল পতাকাসহ এগিয়ে যাচ্ছে একটি মিছিল। রাস্তার পাশে দাঁড়িয়ে রয়েছে একটি সরকারি বাস। হঠাৎই মিছিল থেকে বাস লক্ষ্য করে ছোড়া হয় ইট। ভেঙে যায় বাসের কাচ। এছাড়াও বীরভূমের একাধিক জায়গায় বেশ কয়েকটি বেসরকারি বাসেও ভাঙচুর চালানো হয়।


বাস ভাঙচুরের খবর পেয়ে ঘটনাস্থানে আসে পুলিশ। এলাকায় আরও বেশি করে মোতায়েন করা হয় পুলিশকর্মী।

CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES