• A
  • A
  • A
দুধের ন্যায্য মূল্যের দাবিতে বিক্ষোভ চুঁচুড়ায়

চুঁচুড়া, ২৮ ডিসেম্বর : "জলের দাম ২০ টাকা। দুধের দামও ২০ টাকা। BJP সরকার গোরু নিয়ে রাজনীতি করছে। কিন্তু, গোয়ালাদের জন্য কী করছে কেন্দ্রীয় বা রাজ্য সরকার।" আজ এই মন্তব্য করলেন ঘোষ অ্যান্ড গাভি কল্যাণ সমিতির সম্পাদক বাপ্পাদিত্য ঘোষ।

Loading the player...
ভিডিয়োয় বাপ্পাদিত্য ঘোষের বক্তব্য


গতকাল চুঁচুড়া ঘড়ির মোড়ে রাস্তায় দুধ ঢেলে বিক্ষোভ দেখায় হুগলি ঘোষ অ্যান্ড গাভি কল্যাণ সমিতি। হুগলি জেলাজুড়ে একাধিক সদস্য এই বিক্ষোভে যোগ দেন। দীর্ঘদিন ধরে পরিশ্রমের উপযুক্ত মূল্য না পেয়ে তাঁরা এই আন্দোলনের পথে নেমেছেন।
সমিতির সম্পাদক বাপ্পাদিত্য ঘোষ বলেন, "দুধের দাম আর জলের দামের মধ্যে কোনও পার্থক্য নেই। ন্যায্য দামের জন্য ভুগতে হচ্ছে গোয়ালা সম্প্রদায়কে। গোয়ালা দের জন্য কী করেছে এই সরকার। রাজ্য সরকার কৃষকদের জন্য কিষাণ ক্রেডিট কার্ড করেছে। কিন্তু আমাদের জন্য কী করেছে বর্তমান সরকার। কেন্দ্র ও রাজ্য সরকারকে আমরা ধিক্কার জানাচ্ছি। গোয়ালাদের পাশে নেই তারা। পাশে থাকার ব্যবস্থা করুক ওরা।"


তাঁর আরও অভিযোগ, "বর্ডার থেকে বা ভিনরাজ্য বিহার থেকে গোরু আনার সময় সব ক্ষেত্রেই গাড়ি পিছু ৮ থেকে ১৫ হাজার পর্যন্ত তোলা দিতে হয়। কেন্দ্র ও রাজ্য সরকার আমাদের দিকটা দেখে না। আমরা যে কর্মটা করি তাতে কি আমাদের গায়ে গন্ধ থাকে। এই পরিস্থিতিতে সরকারের বিরুদ্ধে আমরা ময়দানে নামতে শুরু করেছি। রাজ্য কিংবা কেন্দ্র কাউকে ক্ষমা করা হবে না।"

তিনি আরও বলেন, "পশ্চিম বাংলার বুকে যে রাজনীতি চলছে সেটা সম্পূর্ণ ভোটের রাজনীতি। স্বচ্ছ ভারত বা নির্মল বাংলা করতে গেলে যেমন গোশালার দিকে নজর রাখতে হবে ভাগাড়ের দিকেও নিয়ন্ত্রণ রাখতে হবে। দিনরাত পরিশ্রম করে দুগ্ধজাত জিনিস উৎপাদন করে যাঁরা, তাঁদের দিকে সরকারকে দৃষ্টি আকর্ষণ দিতেই হবে। পশ্চিমবাংলার রাজনীতিতে কী হচ্ছে আমরা তা বুঝে গেছি। বর্তমানে ৩৮ শতাংশ ভোট গোয়ালাদের। যদি কোনওরকম ব্যবস্থা না হয় তাহলে ২০১৯-এ লোকসভা ভোটে আমরা বুঝিয়ে দেব। লোকসভা ভোটে গোয়ালা সম্প্রদায়ের মানুষ ঠিক করবে কে আসবে কে যাবে।"

CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES