• A
  • A
  • A
মহেশতলায় উদ্বোধন সম্প্রীতি উড়ালপুলের

কলকাতা, ১১ জানুয়ারি : প্রায় সাত কিলোমিটার দীর্ঘ সম্প্রীতি উড়ালপুল উদ্বোধন হল আজ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মেয়র ফিরহাদ হাকিম, সাংসদ অভিষেক ব্যানার্জি, স্থানীয় বিধায়ক দুলাল দাস, অশোক দেব, আবদুল খালেক মোল্লা এবং অন্য নেতৃত্ব। আগামীকাল থেকে জনসাধারণের ব্যবহারের জন্য এটি খুলে দেওয়া হবে।

Loading the player...
ভিডিয়োয় শুনুন ফিরহাদ হাকিমের বক্তব্য


বাবুঘাট থেকে রিমোট কন্ট্রোলের মাধ্যমে মহেশতলার এই সম্প্রীতি উড়ালপুলের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি আজ অভিষেক ব্যানার্জি, ফিরাহাদ হাকিম ফিতে কেটে উদ্বোধন করেন এই উড়ালপুল। প্রায় আড়াই বছর সময় লেগেছে উড়ালপুলটি তৈরি করতে। এটি তৈরি হয়েছে বাটানগর মোড় থেকে জিনজিরা বাজার মোড় পর্যন্ত। বাম জমানায় সম্প্রীতি উড়ালপুল প্রকল্পটি পাস হলেও কেন্দ্রীয় সরকারের অনুদান না পাওয়ায় কাজটি বন্ধ ছিল। ২০১৫ সাল থেকে উড়ালপুল তৈরির কাজ শুরু হয়।


মেয়র ফিরহাদ হাকিম জানান, এই উড়ালপুলে একমাত্র কমার্শিয়াল গাড়িগুলিই টোল সিস্টেমের মাধ্যমে যাতায়াত করবে। তবে জনসাধারণ যে গাড়ি নিয়ে যাবেন, সেইসব গাড়ির জন্য কোনও টোল লাগছে না। তিনি আরও জানান, এই উড়ালপুলে দুই চাকা এবং চার চাকার গাড়ি চলবে, তবে ভারী গাড়ি যেমন বাস-ট্রাক চলাচল করবে না।

আজ উড়ালপুলের উদ্বোধন করতে এসে ডায়মন্ডহারবারের সাংসদ অভিষেক ব্যানার্জি বলেন, "যতই যানজট থাকুক যতদিন না উড়াপুলের নিচের রাস্তা সম্পূর্ণরূপে ঠিক হচ্ছে ততদিন এই উড়ালপুল ব্যবহার করবেন না।" তাই এই উড়ালপুলের নিচের বজবজ ট্রাঙ্ক রোড সম্পূর্ণ তৈরি করে দেওয়া হবে বলে জানান তিনি।

CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES