• A
  • A
  • A
মেয়ের পড়াশোনার খরচ দিতে হবে শোভনকেই, নির্দেশ হাইকোর্টের

কলকাতা, ১১ জানুয়ারি : ডিভোর্স মামলার খরচ বাবদ স্ত্রী রত্নাকে এককালীন ৭০ হাজার ও মেয়ের পড়াশোনার খরচ বাবদ প্রতি মাসে ৪০ হাজার টাকা দেওয়ার নির্দেশ দেয় আলিপুর আদালত। সেই নির্দেশের বিরুদ্ধে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়। মেয়ের পড়াশোনার খরচ দেওয়ার নির্দেশ বহাল রাখলেও ডিভোর্সের খরচ সংক্রান্ত মামলাটিতে স্থগিতাদেশ দিল হাইকোর্ট।

শোভন চট্টোপাধ্যায় (ফাইল ফোটো)


ডিভোর্স সংক্রান্ত মামলা চলাকালীন রত্নাদেবী আলিপুর আদালতে আবেদন করেন, মামলা চালানোর জন্য এককালীন ১৫ লাখ টাকা দিতে হবে। আর মেয়ের পড়াশোনার জন্য মাসিক দেড় লাখ টাকা দিতে হবে। সেই আবেদন খারিজ করে দেয় আদালত। সেই রায়ের বিরুদ্ধে হাইকোর্টের দ্বারস্থ হন রত্নাদেবী। ২০১৮ সালের ২০ অগাস্ট বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য বলেন, ৬০ দিনের মধ্যে নিম্ন আদালতকে ডিভোর্স মামলার খরচ ও মেয়ের পড়াশোনার খরচ সংক্রান্ত মামলা দুটি শুনতে হবে। ডিভোর্সের মামলাটিরও দ্রুত নিস্পত্তি করতে হবে। তারপর বিচারপতি পার্থসারথি চক্রবর্তী ডিভোর্স মামলার খরচ বাবদ এককালীন ৭০ হাজার ও মেয়ের পড়াশোনার খরচ বাবদ প্রতি মাসে ৪০ হাজার টাকা দেওয়ার নির্দেশ দেন। সেই নির্দেশের বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে আবেদন করেন কলকাতার প্রাক্তন মেয়র।
আজ সেই মামলার শুনানিতে শোভনবাবুর আইনজীবী সপ্তাংশু বসু বলেন, "মেয়ের পড়াশোনার খরচ বাবদ আলিপুর আদালত আমার মক্কেলকে যে ৪০ হাজার টাকা দেওয়ার নির্দেশ দেয় তা তিনি দিতে পারবেন। কিন্তু, এককালীন ৭০ হাজার টাকা দেওয়া সম্ভব নয়।" শুনানির পর মেয়ের পড়াশোনার খরচ সংক্রান্ত আবেদনটি খারিজ করে দিলেও ডিভোর্স মামলার খরচ সংক্রান্ত মামলাটিতে স্থগিতাদেশ দেন বিচারপতি। শোভনবাবুর তরফে বলা হয়, বর্তমানে তাঁর আর্থিক অবস্থা তেমন নয় যাতে তিনি এই খরচ দিতে পারবেন।

CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES