• A
  • A
  • A
প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জিকে সাম্মানিক D.Lit কল্যাণী বিশ্ববিদ্যালয়ের

কল্যাণী, ৩১ অক্টোবর : প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জিকে সাম্মানিক D.Lit দেওয়ার সিদ্ধান্ত নিল কল্যাণী বিশ্ববিদ্যালয়। গতকাল একথা জানালেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য শংকরকুমার ঘোষ। প্রাক্তন রাষ্ট্রপতিকে D.Lit দেওয়ার সাথে সাথে এই সম্মান দেওয়া হচ্ছে সংগীত শিল্পী কবীর সুমনকেও। আগামীকাল বিশ্ববিদ্যালয়ের ২৯তম সমাবর্তন অনুষ্ঠানে D.Lit দেওয়ার সাথে সাথে D.S.C দেওয়া হচ্ছে খড়গপুর IIT-র ডিরেক্টর পার্থপ্রতিম চক্রবর্তীকে।

Loading the player...

বিশ্ববিদ্যালয়ের এ.পি.জে আবদুল কালাম অডিটরিয়ামে এই সমাবর্তন অনুষ্ঠিত হতে চলেছে আগামীকাল দুপুর ৩টে থেকে। D.Lit এবং D.S.C দেওয়ার পাশাপাশি অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগে সর্বোচ্চ নম্বরপ্রাপ্ত রূপান্তরকামী সুমন প্রামাণিককেও মেডেল দিয়ে সম্মানিত করা হবে। বিশ্ববিদ্যালয়ের ২১০ জন গবেষককে সম্মানিত করা হবে এবং মেডেল দেওয়া হবে দু'জন প্রতিবন্ধী ছাত্রকে।
এবিষয়ে উপাচার্য বলেন, "এই বছর আমাদের প্রতিষ্ঠা দিবসে ২৯তম সমাবর্তনে প্রধান অতিথি হিসাবে থাকছেন মাননীয় প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জি। এটা কল্যাণী বিশ্ববিদ্যালয়, কল্যাণীবাসীর গর্বের বিষয় যে উনি এসে ওইদিন ভাষণ দেবেন। প্রণব মুখার্জির মতো ব্যক্তিত্বকে D.Lit দিতে পেরে আমরা গর্বিত।" তিনি আরও জানান, সমাবর্তনের আগে গবেষণা ও উদ্ভাবন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে। অনুষ্ঠানে প্রণব মুখার্জি, আচার্য তথা রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী ছাড়াও থাকবেন বেলুড়মঠের স্বামী আত্মপ্রিয়ানন্দ।

CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES