• A
  • A
  • A
মুখ্যমন্ত্রীর সচিব পরিচয় দিয়ে ইসকনে প্রতারণা, গ্রেপ্তার ব্যক্তি

কলকাতা ও নবদ্বীপ, ১ জানুয়ারি : প্রথমবার তিনি মায়াপুরে যান ২০১৪-য়। পরিচয় করেন ইসকনের কর্তাদের সঙ্গে। সেখানে নিজেকে মুখ্যমন্ত্রীর সচিব হিসাবে পরিচয় দেন। এমন পরিচয় পাওয়ার পর ইসকন কর্তৃপক্ষ তাঁকে রীতিমতো জামাই আদর করে। দেওয়া হয় নানা সুযোগ সুবিধা। ভক্তরা তাঁর জমি সংক্রান্ত ব্যবসায় টাকাও লাগান। তখন বোঝা যায়নি ওই মাঝবয়সি ব্যক্তি আসলে প্রতারক। গতকাল অবশেষে বুঝতে পারে ইসকন কর্তৃপক্ষ। অভিযোগ দায়ের হয় নবদ্বীপ থানায়। সেই সূত্রে প্রতারণার অভিযোগে নবদ্বীপ থানা গ্রেপ্তার করে তাপস ব্যানার্জি নামে ওই ব্যক্তিকে। আজ তাঁকে আদালতে তোলা হচ্ছে।

Loading the player...
ছবি : তাপস ব্যানার্জি


চেহারায় একটা ভারিক্কি ব্যাপার আছে। চোখে রিমলেস চশমা। পরনে ধুতি। IPS অফিসার হিসাবে মানিয়ে যায় দিব্যি। নীলবাতির SUV গাড়িতে চড়ে প্রথমবার ২০১৪ সালের ১৫ মার্চ মায়াপুরের ইসকনে যান তাপস ব্যানার্জি। কথা বলেন ইসকন কর্তৃপক্ষের সঙ্গে। নিজেকে মুখ্যমন্ত্রীর সচিব হিসাবে পরিচয় দেন। স্বাভাবিকভাবেই ইসকন কর্তৃপক্ষ তাঁকে নানারকম সুযোগসুবিধা দেয়। কয়েকটা দিন মন্দির কর্তৃপক্ষের আতিথেয়তায় ভালোই কাটে তাঁর। পরের বছর অর্থাৎ ২০১৫ সালের ১২ ফেব্রুয়ারি আবার যান সেখানে। মন্দির কর্তৃপক্ষের কয়েকজন তাঁকে দেখেই চিনতে পারেন। আবারও চলে জামাই আদর। তারপর থেকে যাতায়াত লেগেই ছিল। এবার আবার মুখ্যমন্ত্রী সচিব থেকে নদীয়ার জেলাশাসক হওয়ার কথা বলেন তাপস। ভাবী জেলাশাসককে ঘিরে ভিড় বাড়তে শুরু করে ভক্তদের। এর মাঝে বেশ কয়েকজন আবার তাঁর ঘনিষ্ঠ হওয়ার চেষ্টাও করেন। হয়তো সেই অপেক্ষাতেই ছিলেন তাপস। এবার তিনি ভক্তদের কাছে নিজের প্রোজেক্টের কথা পাড়েন। সঙ্গে জমির ব্যবসার কথাও বলেন। ভাবী জেলাশাসকের সঙ্গে ব্যবসা করার সুযোগ কেইবা ছাড়তে চায়! বেশ কয়েকজন ভক্ত ওই ব্যবসায় টাকা লাগান।


বছর শেষে আবার ইসকনে আসেন তাপস ব্যানার্জি। এক মাসে ইসকন কর্তৃপক্ষ বুঝে ফেলে ওই ব্যক্তি জালিয়াত ছাড়া আর কিছুই নন। অভিযোগ দায়ের করা হয় নবদ্বীপ থানায়। সেই অভিযোগের ভিত্তিতে গতরাতে গ্রেপ্তার করা হয় তাঁকে। ওই নীল বাতি গাড়ি তিনি কোথায় পেলেন বা এভাবে আর কোথায় প্রতারণা করেছেন তিনি, সবই খতিয়ে দেখছে পুলিশ।


CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES