• A
  • A
  • A
মমতা রাজ্যের বাইরে জামানত রাখতে পারলে প্রধানমন্ত্রী করে দেব : মুকুল

আমডাঙা, ৭ জানুয়ারি : "মমতা ব্যানার্জি বাংলার বাইরে কোনও একটা রাজ্যে দাঁড়িয়ে যদি জামানত রাখতে পারেন তাহলে আমরা বলব তাঁকে প্রধানমন্ত্রী করে দিতে।" গতকাল আমডাঙার অনশন মঞ্চ থেকে একথা বলেন মুকুল রায়।

Loading the player...

মুখ্যমন্ত্রীর জন্মদিনে তাঁকে শুভেচ্ছা জানিয়ে BJP-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছিলেন, বাঙালি প্রধানমন্ত্রী হলে মমতা ব্যানার্জির সম্ভাবনা বেশি। এই বিষয়ে মুকুল রায়কে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, "দিলীপবাবুর মন্তব্যের ভুল ব্যাখ্যা হয়েছে। মমতা ব্যানার্জি বাংলার বাইরে কোনও একটা রাজ্যে দাঁড়িয়ে যদি জামানত রাখতে পারেন তাহলে আমরা বলব তাঁকে প্রধানমন্ত্রী করে দিতে। বাঙালি বলে কোনও কথা আছে? এটা তো ভারতবর্ষের রাজনীতি। আগে ভারতবর্ষের রাজনীতিতে জায়গা করতে হবে। বাঙালি বলে এমনি এমনি জায়গা দিয়ে দেবে। তাহলে তো বিহারের লোক বলবে সেখানকার লোক কেন হবে না? কেরালার লোক বলবে কেরল থেকে কেন প্রধানমন্ত্রী হবে না? তাহলে তো এটা প্রাদেশিকতা হয়ে গেল।"
১৯ তারিখ ব্রিগেডে তৃণমূলের সভায় বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধিদের উপস্থিত থাকার কথা। এনিয়ে মুকুল রায় বলেন, "আসতেই পারে। এর আগেও আমরা অনেক থিয়েটার দেখেছি। আর একবার দেখব।"


মরিচা পঞ্চায়েত গঠনের দাবিতে অনশনে বসেছিল BJP-র কর্মী সমর্থকরা। গতকাল ছিল অনশনের চারদিন। কোনওরকম প্রশাসনিক আশ্বাস ছাড়াই BJP-র রাজ্য নেতৃত্বের নির্দেশে অনশন তুলে নেন আমডাঙার মরিচা পঞ্চায়েতের অনশনকারীরা। গতকাল রাজ্য নেতৃত্বের তরফে এই নির্দেশ বয়ে নিয়ে আসেন মুকুল রায়। BJP কর্মী-সমর্থকদের অনশন প্রত্যাহারের কারণ জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, "গণতান্ত্রিক আন্দোলনের প্রক্রিয়ায় আমরা কোনও কোনও সময় কোনও কোনও পদ্ধতিগত সিদ্ধান্ত নিই। মনে রাখবেন ১৯৪২-র ভারত ছাড়ো আন্দোলনের পর পাঁচবছর কোনও আন্দোলন হয়নি। কিন্তু ১৯৪৭ সালে ভারত স্বাধীন হয়েছিল। স্বাভাবিকভাবে কৌশলগত ও পদ্ধতিগত কারণে দল সিদ্ধান্ত নিয়েছে আমরা এই রাস্তাটা অন্যদিকে নিয়ে যাব। তাই আমরা অনশন প্রত্যাহার করছি।"

CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES