• A
  • A
  • A
শিক্ষা দপ্তরে স্থায়ী চাকরি পেল অমিতাভর ভাই

মধ্যমগ্রাম, ৮ জানুয়ারি : একবছর পর অবশেষে সরকারি চাকরির নিয়োগপত্র হাতে পেল নিহত SI অমিতাভ মালিকের ভাই অরুণাভ মালিক। ওয়েস্ট বেঙ্গল বোর্ড অফ প্রাইমারি এডুকেশন দপ্তরে গ্রুপ সি-পদে স্থায়ী চাকরি দেওয়া হয়েছে তাকে। গতকালই চাকরিতে যোগ দেয় সে। এদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতিশ্রুতি মতো এতদিন চাকরি না পাওয়ায় ক্ষোভপ্রকাশ করেছিল অমিতাভর পরিবারের সদস্যরা। যদিও অরুণাভর বয়স ১৮ বছর না হওয়ার জন্যই চাকরিতে বিলম্ব হচ্ছিল বলে জানিয়েছেন মধ্যগ্রামের বিধায়ক রথীন ঘোষ।

Loading the player...
বাবা-মায়ের সঙ্গে অরুণাভ মালিক


২০১৭ সালের ১৩ সেপ্টেম্বর দার্জিলিঙে গুরুং ও তাঁর বাহিনীকে গ্রেপ্তার করতে গেছিলেন অমিতাভ মালিক। সেখানেই গুলির লড়াই চলাকালীন শহিদ হয়েছিলেন তিনি। এরপর মুখ্যমন্ত্রী তাঁর পরিবারের পাশে থাকার বার্তা দেন। সেই মতো তখন চাকরি দেওয়া হয় অমিতাভর স্ত্রী বিউটিকে। কিন্তু, চাকরি পাওয়ার পরেই তিনি যোগাযোগ বিচ্ছিন্ন করে দিয়েছেন বলে মালিক পরিবারের দাবি। তবে, ১৮ বছর বয়স না হওয়ার জন্য তখন কোনও স্থায়ী চাকরি দেওয়া যায়নি অরুণাভকে।
এবিষয়ে মধ্যমগ্রামের বিধায়ক রথীন ঘোষ বলেন, "১৮ বছর বয়স না হওয়ার জন্যই অরুণাভকে চাকরি দেওয়া যাচ্ছিল না। এতদিন উত্তর ২৪ পরগনা জেলা শিক্ষা দপ্তরে অস্থায়ীভাবে কাজ করছিল সে। প্রাপ্তবয়স্ক হওয়ার সঙ্গে সঙ্গেই তাকে শিক্ষা দপ্তরের স্থায়ী চাকরিতে নিয়োগ করা হল। মুখ্যমন্ত্রী যে প্রতিশ্রুতি দেন তা রক্ষা করেন। সেই প্রতিশ্রুতি মতো অমিতাভ মালিকের ভাই পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদে স্থায়ী চাকরিতে যোগ দিল।"


এদিকে ছোটো ছেলের চাকরির খবর শুনে খুশি সৌমেন মালিক। বলেন, "আমি একটি দোকানে কাজ করি। খুব কষ্ট করে অমিতাভকে লেখাপড়া শিখিয়ে মানুষ করেছি। ও পুলিশে চাকরি পাওয়ায় আমাদের কষ্ট দূর হচ্ছিল। কিন্তু, ওর মৃত্যুতে সব কিছু আবার হারিয়ে ফেলেছিলাম।" বিলম্ব হওয়ার জন্য ক্ষোভপ্রকাশ করলেও এখন ছেলে চাকরি পাওয়ার পর মুখ্যমন্ত্রী ও স্থানীয় বিধায়ককে ধন্যবাদ জানিয়েছেন তিনি। আর এ বিষয়ে অরুণাভ বলে, "প্রাইমারি শিক্ষা দপ্তরে চাকরি পাওয়ায় খুব ভালো লাগছে। এতে আমাদের পরিবারের আর্থিক কষ্ট লাঘব হবে।"

CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES