• A
  • A
  • A
মুখ্যমন্ত্রীর সফরের আগে বারাসতে তড়িঘড়ি শুরু রাস্তা মেরামতি

বারাসত, ৯ জানুয়ারি : বারাসতের কাছারি ময়দানে যাত্রা উৎসবের সূচনা করতে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগে সেখানে তড়িঘড়ি রাস্তা সারাইয়ের কাজে হাত দিল উত্তর ২৪ পরগনা জেলা প্রশাসন। বনধের দিন জেলাশাসকের দপ্তরের পাশের রাস্তায় পড়ল পিচের প্রলেপ। রোলার এনে জোরকদমে শুরু হল রাস্তা সারাইয়ের কাজ।

Loading the player...
দেখুন রাস্তা মেরামতির ভিডিয়ো


সূত্রের খবর, জেলাশাসকের দপ্তর সংলগ্ন রাস্তা দিয়েই মুখ্যমন্ত্রী পোঁছাবেন যাত্রা উৎসবে। তাই তার আগে যাতায়াতের সুবিধার জন্য এই উদ্যোগ নিয়েছে প্রশাসন। রাস্তা সারাইয়ের সময় যাতে কোনও গাড়ি সেখান দিয়ে যেতে না পারে তার জন্য দু-ধারে ব্যারিকেড করা হয়েছে। কাছারি ময়দানের সামনের রাস্তা থেকে শুরু করে জেলাশাসকের দপ্তর সংলগ্ন রাস্তা, চাঁপাডালি বাসস্ট্যান্ডের সামনের রাস্তা পর্যন্ত পড়েছে নতুন পিচের প্রলেপ। শুধু রাস্তা সারাই নয়, বিদ্যুতের কাজও চলছে জোরকদমে। মুখ্যমন্ত্রী যাত্রা উৎসবে থাকার সময় যাতে কোনও বিদ্যুৎ বিভ্রাট না হয়, সেদিকে নজর দিতেই এই উদ্যোগ। এদিকে, মুখ্যমন্ত্রী আসার আগে তড়িঘড়ি রাস্তা মেরামত হওয়ায় অনেকে বলছেন, যাক মুখ্যমন্ত্রী আসছেন বলে অন্তত রাস্তা সারাই তো হচ্ছে। কারণ এর আগে রাস্তা সারাইয়ের জন্য বারবার বলেও কোনও কাজ হয়নি বলে অভিযোগ।


অন্যদিকে, যাত্রা উৎসবের প্যান্ডেল ও মঞ্চ লোহা ও অ্যালুমিনিয়ামের কাঠামোর উপর তৈরি হচ্ছে। জেলা কংগ্রেসের সাধারণ সম্পাদক সজল দে বলেন, "মুখ্যমন্ত্রী বারবার রাজ্যের আর্থিক সংকটের কথা তুলে ধরছেন। আর তাঁর অনুষ্ঠানের জন্য কোটি কোটি টাকা খরচ করা হচ্ছে। ওঁর দু'মুখো নীতি সবার কাছে পরিষ্কার হয়ে গেছে।"

যদিও, এসব অভিযোগ অস্বীকার করে পালটা বিরোধীদেরই একহাত নিয়েছেন জেলা তৃণমূল নেতা ও বারাসত পৌরসভার উপ-পৌরপ্রধান অশনি মুখোপাধ্যায়। তিনি বলেন, "কোনওরকম অঘটন এড়াতে লোহা ও অ্যালুমিনিয়মের উপর কাঠামো তৈরি করে ছাউনি দেওয়া হচ্ছে। বিরোধীদের উচিত সবসময় মুখ্যমন্ত্রীর সমালোচনা না করে কেন্দ্রের বঞ্চনার বিরুদ্ধে সরব হওয়া।"

এবারের যাত্রা উৎসবে যোগ দিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতা থেকে সরাসরি সড়কপথে বারাসতে আসবেন না। বরং হেলিকপ্টারে বারাসত সরকারি কলেজের পিছনের মাঠে নামবেন। তার প্রস্তুতিও ইতিমধ্যে শেষ হয়ে গেছে। হেলিকপ্টারে নামার পর সেখান থেকেই গাড়িতে যাত্রা উৎসবে যোগ দেবেন মুখ্যমন্ত্রী।


CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES