• A
  • A
  • A
ক্ষমতা থাকলে একটা বুথে জিতে দেখাক; সৌমিত্রকে চ্যালেঞ্জ অভিষেকের

বিধাননগর, ৯ জানুয়ারি : "ক্ষমতা থাকলে নির্বাচনে একটা বুথে জিতে দেখাক।" আজ সল্টলেকের বইমেলা প্রাঙ্গণে এসে এভাবেই সৌমিত্র খাঁ-কে চ্যালেঞ্জ করেন তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি অভিষেক ব্যানার্জি।

Loading the player...

ব্রিগেডের সমাবেশের জন্য যে কর্মীরা আসবেন তাদের থাকার জন্য সল্টলেকের বইমেলা প্রাঙ্গণে শিবির তৈরি করা হচ্ছে। আজ সেই শিবিরের কাজ দেখতে আসেন অভিষেক। তাঁকে সৌমিত্র খাঁ-র BJP-তে যোগদান প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি বলেন, "আমরা তো বলেছি যে যাবার যাবে। যে মমতা ব্যানার্জির আদর্শে বিশ্বাসী সে থাকবে। সৌমিত্র খাঁ সাংবাদিক বৈঠক করে আমাকে বিষ্ণুপুর থেকে দাঁড়াতে বলেছে। সাড়ে চার বছর সাংসদ থাকার পরও উনি জানেন না যে বিষ্ণুপুরের সিটটা সংরক্ষিত। আর আমি তো বলছি ওর ক্ষমতা থাকলে কাল নির্বাচনে একটা বুথে জিতে দেখাক। ২০১১ সালে কুতুলপুরে জিতেছিল, সেটা মমতা ব্যানার্জির অবদান। ২০১৪ সালে মমতা ব্যানার্জি তাকে টিকিট ও সিট দিয়ে ২ লাখ ভোটের ব্যবধানে জিতিয়েছে। এটা মমতা ব্যানার্জির উদারতা।"
সৌমিত্র খাঁ-কে কটাক্ষ করে তিনি বলেন, "যার হাত ধরে তৃণমূলে এসেছিল সে যখন চলে গেছে, ও আর থাকবে কী করে? গুরু চলে গেলে শিষ্য কোনওদিন থাকে? তার উপর আমি জেলার অবজ়ারভার, তাই নিজের স্বার্থ চরিতার্থ করতে তো অসুবিধা হবেই। যে নিজের SC সিট সম্পর্কে জানে না, সাংসদ এলাকা উন্নয়ন তহবিলে সাড়ে ৭ লাখ টাকা থাকা সত্ত্বেও যে কোনও কাজ করতে পারেনি, সে কী করে রাজনীতি করবে? ওরকম অনেক দেখা আছে।"


ব্রিগেডের জন্য অস্থায়ী শিবিরের প্রস্তুতি প্রসঙ্গে অভিষেক বলেন, "আমরা প্রত্যেকবার মিলন মেলায় অস্থায়ী শিবির করি। কিন্তু যেহেতু ওখানে কাজ চলছে তাই বইমেলা প্রাঙ্গণে অস্থায়ী শিবির হবে। প্রায় ৩৫ হাজার লোকের থাকার ব্যবস্থা করা হবে এখানে। ২১ জুলাইয়ের সময় প্রতিবারই আমরা এটা করে থাকি। এবার মমতা ব্যানার্জি ১৯-এ ব্রিগেড সমাবেশের ডাক দিয়েছিলেন। তাই এবার ব্রিগেডের আলাদা গুরুত্ব রয়েছে। সংক্রান্তির পর থেকেই লোক আসা শুরু করবে। এবারের ব্রিগেড সব রেকর্ড ভেঙে দেবে। প্রায় ৫০ লাখ লোক হবে এতে কোনও সন্দেহ নেই।"

CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES