• A
  • A
  • A
"অন্যদের সমস্যা হোক চাই না" ; আত্মহত্যার চেষ্টা মামলায় পিটিশন কুণালের

বারাসত, ১০ জানুয়ারি : "আমি যদি এই মামলা নিয়ে নিজের মতো করে এগোই, তাহলে অনেক সরকারি কর্মচারী সমস্যায় পড়বেন।" প্রেসিডেন্সি জেলে আত্মহত্যার চেষ্টা মামলায় আজ বারাসত আদালতে পিটিশন জমা দেওয়ার পর একথা বলেন তৃণমূলের প্রাক্তন রাজ্যসভার সাংসদ কুণাল ঘোষ। আজ দুপুরে বারাসতের বিশেষ আদালতে হাজিরা দিতে এসে বিচারক সোমনাথ চক্রবর্তীর কাছে তিনি পিটিশন জমা দেন।

Loading the player...
শুনুন কুণাল ঘোষের বক্তব্য


২০১৪ সালের ১৩ নভেম্বর সারদা মামলায় প্রেসিডেন্সি জেলে বন্দী থাকাকালীন আত্মহত্যার চেষ্টা করেন কুণাল ঘোষ। ঘটনার জেরে তাঁর বিরুদ্ধে ৩০৯ ধারায় মামলা রুজু করা হয়। আজ সেই মামলায় হাজিরা দিতে বারাসত আদালতে আসেন তিনি। আদালত চত্বরে তাঁকে পিটিশনের বিষয়ে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, "আমি যদি এই মামলা নিয়ে নিজের মতো করে এগোই, তাহলে অনেক সরকারি কর্মচারী সমস্যায় পড়বেন। তাই আত্মহত্যার ঘটনার প্রেক্ষিত জানিয়ে আজ পিটিশন জমা দিয়েছি। তাছাড়া, আমি যেসময় এই কাজটি করেছিলাম তখনও অনেক পুলিশকর্মীকে সাসপেন্ড করা হয়েছিল। তাই দ্বিতীয়বার অন্যদের সমস্যা হোক সেটা আমি চাই না।"
সাংবাদিকদের তরফে ফের জেলে যেতে চাওয়ার কারণ জিজ্ঞাসা করলে তিনি বলেন, "জেলে কেন যেতে চাইব? আমি কোন পরিস্থিতিতে দাঁড়িয়ে ওই কাজ করেছিলাম সেটাই জানিয়েছি পিটিশনের মাধ্যমে। এবার যদি বিচারক মনে করেন জেলে পাঠাবে তাহলে জেলে যাব। কিন্তু একটা মানুষ কোন যন্ত্রণার মধ্যে থাকলে এরকম একটা সিদ্ধান্ত নিতে পারে সেটা জানার পরও যদি মামলা নিয়ে হয়রানির স্বীকার হতে হয় তাহলে এর থেকে অমানবিক কিছু হতে পারে না।"


এই মামলায় সরকারি পক্ষের আইনজীবী শান্তময় বসু বলেন, "কুণাল ঘোষ জেলে থাকাকালীন অবসাদে ভুগছিলেন। সেইজন্য উনি আত্মহত্যার চেষ্টা করেছিলেন। তাঁর বিরুদ্ধে ৩০৯ ধারায় মামলা রুজু হয়েছিল। এই মামলার সর্বোচ্চ সাজা একবছর। যেহেতু মামলার কেস ডায়েরি বারাসত আদালতে আসেনি তাই বারাসতের বিশেষ আদালতে মামলাটি স্থানান্তরিত করা হয়েছে। পাশাপাশি ঘটনার CD আজ আদালতে পেশ না করতে পারায় কোনও শুনানি হয়নি। তাই পরবর্তী শুনানির দিন ৫ ফেব্রুয়ারি ধার্য করা হয়েছে।"

CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES