• A
  • A
  • A
পঞ্চায়েতে তালা দিয়ে পুরীতে বেড়াতে যাওয়ার অভিযোগ প্রধানের বিরুদ্ধে

গোপালনগর, ১০ জানুয়ারি : পঞ্চায়েতের অফিসে তালা লাগিয়ে ঘুরতে যাওয়ার অভিযোগ উঠল পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে। ঘটনাটি বনগাঁ ব্লকের গোপালনগর থানার অন্তর্গত চৌবেড়িয়ার ১ নম্বর পঞ্চায়েতের। অভিযুক্ত পঞ্চায়েত প্রধানের নাম বনানী নন্দী।


স্থানীয় সূত্রে জানা গেছে, চৌবেড়িয়ার ১ নম্বর পঞ্চায়েতের প্রধান বনানী নন্দী অন্যান্য নির্বাচিত সদস্য সহ কয়েকজন কর্মী নিয়ে দু'দিন আগে সপরিবারে পুরী বেড়াতে যান। এরপর থেকেই তালা ঝোলানো ছিল পঞ্চায়েতের মেইন গেটে। বিষয়টি জানাজানি হতেই সরব হন স্থানীয় বাসিন্দারা। তাঁদের দাবি, নাগরিক পরিষেবা দ্রুত মানুষের কাছে পৌঁছে দেওয়ার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। তা সত্ত্বেও পঞ্চায়েত অফিস বন্ধ রেখে প্রধান ও কর্মীরা ঘুরতে গেছেন। পাশাপাশি তাঁরা দাবি জানান, কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নগুলির ধর্মঘটের সময় রাজ্য সরকারের তরফে সমস্ত সরকারি দপ্তর খুলে রাখার নির্দেশিকা জারি করা হয়। তাহলে সেই সরকারি নির্দেশ পঞ্চায়েত প্রধান সহ অন্যরা উপেক্ষা করলেন কী করে?
এই অভিযোগ অস্বীকার করে পঞ্চায়েতের কৃষি সঞ্চালক তপন হাজরা বলেন, "পঞ্চায়েত তালাবন্ধ নয়। খোলা আছে। পাশের দরজা দিয়ে যাওয়া আসা করা যায়। আর যাঁরা বেড়াতে গেছেন, তাঁরা ছুটি নিয়ে গেছেন।"


এবিষয়ে ওই ব্লকের BDO সঞ্জয় গুছাইত ফোনে বলেন, "আমি এই খবরটা পাওয়ার পর আমার এক কর্মীকে বিষয়টি যাচাইয়ের জন্য পাঠিয়েছিলাম। যাচাইয়ের পর আমরা জানতে পারি খবরটা পুরোপুরি ঠিক নয়। কারণ আজ পঞ্চায়েত খোলা ছিল। সেক্রেটারি ছিল ও কাজ হচ্ছিল। তবে, প্রধানকে পাওয়া যায়নি। সাধারণত পঞ্চায়েত প্রধানকে ছুটি নিতে হলে BDO -কে লিখিতভাবে জানাতে হয়। কিন্তু আমাকে উনি জানিয়ে যাননি। আমি পুরো বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। তাঁদের নির্দেশ অনুযায়ী আমরা কাজ করবে।"

CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES