• A
  • A
  • A
TRAI-এর নতুন নির্দেশিকার প্রতিবাদ জেলা কেবল অ্যাসোসিয়েশনের

মেদিনীপুর, ২৪ ডিসেম্বর : টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া (TRAI) -র নতুন নিয়ম ও নির্ধারিত মূল্যের প্রতিবাদে সারা দেশের সঙ্গে আন্দোলনে এবার সামিল হল পশ্চিম মেদিনীপুরের জেলা কেবল অপারেটর অ্যাসোসিয়েশন। আজ শহরের একটি লজে এক সাংবাদিক বৈঠকে একথা জানায় অ্যাসোসিয়েশন কর্তৃপক্ষ।

Loading the player...

আজ বৈঠকে অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে অরুণ চৌধুরি, জয়ন্ত মণ্ডল ও পার্থ রায় জানান, TRAI-র নতুন নির্দেশিকা অনুযায়ী প্রত্যেক গ্রাহককে ন্যূনতম ১০০ টি ফ্রি টু এয়ার চ্যানেল দেওয়া বাধ্যতামূলক এবং তার জন্য মূল্য নির্ধারিত হয়েছে ১৩০ টাকা + (১৮% GST) অর্থাৎ ১৫৩ টাকা ৪০ পয়সা। এরপর গ্রাহকরা নিজেদের পছন্দ মতো একটি পে-চ্যানেল নিতে পারবে। বিভিন্ন পে-চ্যানেলের মূল্য করা হয়েছে বিভিন্ন রকম। এর ফলে কেবল টিভি ব্যবসা ক্ষতিগ্রস্ত হওয়ার পাশাপাশি মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত মানুষরাও কেবল টিভির বিনোদন থেকে বঞ্চিত হবে।
অ্যাসোসিয়েশনের পক্ষে বলা হয়, বর্তমানে গ্রাহকরা যে পরিমাণ টাকায় চ্যানেল গুলি দেখতে পাচ্ছেন, আগামী ২৯ ডিসেম্বরের পর TRAI-র নতুন নির্দেশিকা অনুযায়ী গ্রাহকদের সেই সমস্ত চ্যানেল দেখার জন্য ৪০০-৫০০ টাকা খরচ করতে হবে। ফলে সমস্যায় পড়বে মধ্যবিত্ত বা নিম্ন মধ্যবিত্ত মানুষেরা। তাছাড়া, বর্তমানে কেবল অপারেটরদের কাছে পর্যাপ্ত পরিকাঠামো বা প্রযুক্তি কোনওটাই নেই। ফলে গ্রাহকদের পছন্দ মতো চ্যানেল পরিষেবা দিতেও সক্ষম নন তাঁরা। তাই পশ্চিম মেদিনীপুর জেলা কেবল অপারেটর অ্যাসোসিয়েশন TRAI -এর এই হঠকারী সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ জানাচ্ছে।


পশ্চিম মেদিনীপুরের জেলা কেবল অপারেটর অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে বেশ কিছু দাবি জানানো হয়। সেগুলি হল-
মেট্রোপলিটন শহরগুলির সাথে মফস্বল ও গ্রামাঞ্চলের চ্যানেল মূল্য আলাদা করা
গোটা দেশ ব্যাপী কোনও বড় সিদ্ধান্ত নেওয়ার আগে সর্বস্তরের মানুষের সাথে আলোচনা
নতুন নির্দেশিকা চালু করার আগে কেবল অপারেটরদের প্রযুক্তি ও পরিকাঠামো গড়ে তুলতে পর্যাপ্ত সময় দিতে হবে

আগামী কয়েকদিন দফায় দফায় বিভিন্ন আন্দোলন কর্মসূচিও গ্রহণ করা হবে বলে জানায় অ্যাসোসিয়েশন কর্তৃপক্ষ।
তাদের বক্তব্য, যদি কেন্দ্রীয় সরকারের জারি করা কালা আইন বাতিল না করা হয় তাহলে তারা আগামী দিনে পরিবারের সদস্যদের নিয়ে অনশনে বসবে। এই ঘটনায় সারা রাজ্যের পাশাপাশি মেদিনীপুর জেলা কেবল পরিষেবায় ব্যাপক পরিবর্তনের আশঙ্কায় দিন গুনছে সাধারণ মানুষ।

CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES