• A
  • A
  • A
প্রিজ়ন ভ্যানে চেপে পিকনিকে পুলিশ

মেদিনীপুর, ৩১ ডিসেম্বর : তু শায়ের হ্যায়, অওর ম্যায় তেরি শায়েরি। তু আশিক হ্যায়, অর ম্যায় তেরি আশিকি। তারস্বরে একদিকে চলছে গান আর অপরদিকে পানভোজনের আসর। বছর শেষের আগে গতকাল এভাবেই পিকনিকে মেতে ছিল পশ্চিম মেদিনীপুর জেলা পুলিশের RAF-এর একাংশ। শীতের আমেজ গায়ে মেখে মেদিনীপুর লাগোয়া পাখিবাগানের মাঠে প্রিজ়ন ভ্যানে বক্স লাগিয়ে এভাবেই রিল্যাক্স করলেন আইনের রক্ষকরা !

Loading the player...

যে প্রিজ়নভ্যানে সংশোধনাগার থেকে আসামিদের নিয়ে আসা হয় আদালতে বা আদালত থেকে আবার সংশোধনাগারে নিয়ে যাওয়া হয়, সেই ভ্যানে করেই পাখিবাগানে নাকি পিকনিক করতে গিয়েছিলেন RAF-এর জওয়ানরা। ভাত, খাসির মাংস, আলু পোস্ত, চাটনি, পাপড়, মিষ্টি ছাড়াও ঢালাও মদের ব্যবস্থা ছিল বলে অভিযোগ।
এপ্রসঙ্গে জানতে চাইলে পিকনিকে অংশ নেওয়া এক RAF জওয়ান বলেন, "বছরের প্রতিটি দিনই জনগণের সেবায় নিয়োজিত থাকি। তার ফাঁকে নিজেদের একত্রিত করার জন্যই একটু পিকনিকের আয়োজন করা হয়েছে।" কেউ আবার বলেন, "ডিউটি করতে করতে হাঁফিয়ে উঠেছি। তাই রিল্যাক্স করার জন্যই এই পিকনিক। একজন আবার বললেন, এবারে তো ফ্যামিলি আনতে পারিনি পরেরবারে ঠিক ফ্যামিলি নিয়ে আসব।"


RAF-র জওয়ানদের থেকে কিছুটা দূরে পিকনিক করছিলেন কয়েকজন। তাদের মধ্যে পরিবারের সদস্যদের নিয়ে যাঁরা এসেছিলেন তাঁরা পুলিশের প্রিজ়ন ভ্যান দেখে প্রথমে কিছুটা ঘাবড়ে যান। পরে RAF-র মহিলা সদস্যদের দেখে কিছুটা স্বস্তি পান।

ওই এলাকায় পিকনিকে আসা সাধারণ মানুষের মধ্যে নামপ্রকাশে অনিচ্ছুক কেউ কেউ প্রশ্ন তুললেন, "নিয়মানুযায়ী প্রিজ়ন ভ্যান রাষ্ট্রীয় সম্পত্তি। যা নিয়ে পিকনিকে যাওয়া তো দূর অস্ত, অন্য কোনও ব্যক্তিগত কাজেও এই ভ্যান ব্যবহার করা আইনবিরুদ্ধ। অথচ আইনের রক্ষকরাই আইন ভাঙছেন। আমজনতাকে তাঁরা আইনের পাঠ কীভাবে দেবেন ?" এ সম্পর্কে জানতে জেলা পুলিশ সুপারকে ফোন করা হলেও তাঁকে ফোনে পাওয়া যায়নি।

CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES