• A
  • A
  • A
কাজ করুন, না হলে বসে যান : সাধন পাণ্ডে

ঝাড়গ্রাম, ২ জানুয়ারি : স্বনির্ভর গোষ্ঠীর সুপার ভাইজ়ারদের কড়া ভাষায় ধমক দিলেন ক্রেতা সুরক্ষামন্ত্রী সাধন পাণ্ডে। আজ বিকালে ঝাড়গ্রাম শহরের অফিসার্স ক্লাব প্রাঙ্গণে সবলা মেলার উদ্বোধন করেন মন্ত্রী। উদ্বোধনের পর বক্তব্য দেওয়ার সময় হঠাৎ জেলার সমস্ত ব্লকে সুপার ভাইজ়াদের মঞ্চে ডাকেন তিনি। কিন্তু অনুষ্ঠানে তিনজন সুপার ভাইজ়ারের অনুপস্থিতিতে বেজায় চটেন। এরপরই তাঁদের উদ্দেশে বলেন, "কাজ করুন, না হলে বসে যান।"

Loading the player...
ছবি : সাধন পাণ্ডে(ভিডিয়োয় শুনুন বক্তব্য)


অনুষ্ঠান চলাকালীন তিনি সকলকে জিজ্ঞাসা করেন, "এখানে কতজন সুপার ভাইজ়ার রয়েছেন? সবাই আসেনি কেন?" এরপর অনুষ্ঠানে হাজির স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের কাছ থেকে তিনি জানতে চান, তারা গ্রামে গঞ্জে ঘোরে কি না। তারপর বলেন, "তোমরা মুক্তিধারা প্রোজেক্টটা দেখো। কোন কোন গ্রামে ঘোরে? এই সুপার ভাইজ়ারদের চেনো?" মন্ত্রী ধমক দিয়ে বলেন, "মানুষের দরজার দরজায় যান। আমি কংক্রিট কাজে বিশ্বাসী। মহকুমার সুপার ভাইজ়ারের নিয়োগের ব্যাপারে অনুমতি দিয়ে দিলাম। যেহেতু এখন একটি মহকুমা ঝাড়গ্রাম। যখন চারটি মহকুমা হবে তখন চারজন নিয়োগ হয়ে যাবে।" তিনি আরও বলেন, "আমাকে একটা জায়গা দিন স্বনির্ভর গোষ্ঠীর জন্য। আমি একটি দোকান করে দেব। নিচে স্টল ও উপরে একটি ট্রেনিং সেন্টার থাকবে। আমি দেড় থেকে দুই কোটি টাকা দিয়ে দেব।"


এরপর তিনি বলেন, "গোপীবল্লভপুর, সাঁকরাইলে মহিলাদের নিয়ে ক্যাটারিং চালু হয়েছে। ১৪০০ মহিলাকে বিভিন্ন ধরনের কোর্সে ট্রেনিং দেওয়া হয়েছে। মানুষের কর্মসংস্থান করার দায়িত্ব আমাদের।" প্রসঙ্গত, সবলা মেলা চলবে ৮ তারিখ পর্যন্ত। মেলা প্রাঙ্গণে রয়েছে বিভিন্ন দপ্তরের ১৫টি স্টল। স্বনির্ভর গোষ্ঠীর তৈরি বিভিন্ন জিনিসপত্রের দোকান রয়েছে। উদ্বোধনের পর মন্ত্রী ২৫ জনের চেক হাতে তুলে দেন।

আজ উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিধানসভার ডেপুটি স্পিকার সুকুমার হাঁসদা, গোপীবল্লভপুরের বিধায়ক চূড়ামণি মাহাত, জেলাশাসক আয়েষা রানিসহ প্রমুখ।


CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES