• A
  • A
  • A
৩৫ কোটি টাকা জালিয়াতির অভিযোগ, আন্দোলনে ৭০০০ আমানতকারী

মেদিনীপুর, ৭ জানুয়ারি : ৩৫ কোটি টাকা জালিয়াতির অভিযোগ উঠল মেদিনীপুর মহিলা ক্রেডিট সোসাইটি লিমিটেডের বিরুদ্ধে। তার জেরে আজ রাস্তায় আন্দোলনে নামে প্রায় ৭০০০ আমানতকারী।

Loading the player...

মহিলা ক্রেডিট সোসাইটি লিমিটেড মেদিনীপুর শহরের পাশাপাশি খড়গপুর, চন্দ্রকোনা টাউন, ঘাটাল সহ বহু জায়গায় তার শাখা খোলে। মেদিনীপুরে এই সোসাইটি খোলার পর ফিক্সড ডিপোজ়িটের উপর বিশেষ সুদের বিজ্ঞাপন দেওয়া হয়। এই বিজ্ঞাপন দেখে বহু মানুষ লাখ লাখ টাকা ফিক্সড ডিপোজ়িট রাখে। প্রথম প্রথম আমানতকারীদের সুদ দেওয়া হলেও পরবর্তীকালে তা ব্যাহত থাকায় গন্ডগোলের সূত্রপাত হয়। সেইসময় আর্থিক তছরুপের অভিযোগে ওই সোসাইটির ম্যানেজার সহ অনেকেরই জেল-জরিমানা হয়। পরে এই সোসাইটি নতুন করে কমিটি গঠন করলে আমানতকারীরা সুদ পেতে থাকে। কিন্তু জুন থেকে ফের সুদ দেওয়া বন্ধ করে দেয় এই সোসাইটি। বহুবার আবেদন-নিবেদন করেও সমস্যার সমাধান হয়নি। তাই মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হতে চলেছেন আন্দোলনকারীরা।
এবিষয়ে আমানতকারী সুতপা ভট্টাচার্য বলেন, এক শ্রেণির মানুষের জালিয়াতির জন্য তাঁদের টাকা কিছুতেই দিচ্ছে না এই ক্রেডিট সোসাইটি। বিভিন্ন দপ্তরে ও জেলাশাসককে জানিয়ে কোনও লাভ হয়নি। ফলে দেওয়ালে পিঠ ঠেকে যাওয়ায় তাঁরা আন্দোলনে নেমেছেন।


ইলা ভট্টাচার্য বলেন, তাঁর ক্যানসার ট্রিটমেন্টের জন্য প্রচুর টাকা দরকার। কিন্তু ক্রেডিট সোসাইটি তাঁর টাকা আর দিচ্ছে না। অপরদিকে বিভাস জানা নামে এক আমানতকারীর বক্তব্য, স্ত্রীর চিকিৎসার জন্য টাকার খুব দরকার। কিন্তু টাকা দিচ্ছে না।

CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES