• A
  • A
  • A
রাজ্যে প্রথম পুরুলিয়ায় মহিলা চালিত 'পিঙ্ক টোটো'

পুরুলিয়া, ২৫ ডিসেম্বর : পুরুষদের পাশাপাশি এবার মহিলারাও টোটো চালিয়ে রোজগার করবেন। রাজ্যের মধ্যে পুরুলিয়া জেলায় প্রথম মহিলা চালিত পিঙ্ক টোটো চালু হচ্ছে। মহিলাদের স্বনির্ভর করার লক্ষ্যে জেলাপ্রশাসন এবং মহিলা পরিচালিত একটি স্বেচ্ছাসেবী সংস্থার যৌথ উদ্যোগে এই প্রকল্প শুরু হয়েছে। আজ এক মহিলা চালকের হাতে 'পিঙ্ক টোটো' তুলে দিলেন জেলাশাসক অলকেশ প্রসাদ রায়।

Loading the player...

জেলাশাসক বলেন, "পুরুষদের সাথে পাল্লা দিয়ে এবার মহিলারাও জেলায় টোটো চালাবেন। আজ এক মহিলার হাতে টোটো তুলে দেওয়া হল। টোটোটি তাঁকে বিনামূল্যে দেওয়া হয়েছে। সারা দিনে তিনি যা উপার্জন করবেন পুরোটাই তাঁর। ইচ্ছুক এবং যোগ্য মহিলারাই এই প্রকল্পে সুযোগ পাবেন। আগামী দিনে জেলায় মোট ৫টি পিঙ্ক টোটো চলবে।"


আজ জেলাপ্রশাসনের তরফে টোটো দেওয়া হল পুরুলিয়া শহরের গোশালা মোড়ের বাসিন্দা পুতুল রাজোয়াড়কে। তাঁর স্বামী মারা গেছেন। তিনি পরিচারিকার কাজ করেন। তাঁর দুই ছেলে ও এক মেয়ে। পুতুলদেবী বলেন, "দুই সপ্তাহ ধরে টোটো চালানোর প্রশিক্ষণ নিয়েছি। পুরুষদের সঙ্গে পাল্লা দিয়ে পুরুলিয়া শহরে টোটো চালব।"

স্বেচ্ছাসেবী সংস্থার আঞ্চলিক সভাপতি রুবি সুলতানিয়া বলেন, "প্রাথমিকভাবে দরিদ্র এক মহিলাকে প্রশিক্ষণ দিয়ে এই প্রকল্প চালু করা হল। সব রকম সহযোগিতার জন্য প্রশাসনের সঙ্গে আমরা রয়েছি। পুতুলকে বিশেষ পোশাক ও মোবাইল ফোনও দেওয়া হয়েছে যাতে ওঁর কাজ করতে আরও সুবিধা হয়।"


CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES