• A
  • A
  • A
পিকনিক স্পটে ব্যবহার থার্মোকলের পাতা, বাজল ডিজে বক্স

পুরুলিয়া, ২৬ ডিসেম্বর : প্রশাসনের কড়া নির্দেশিকা সত্ত্বেও পুরুলিয়া জেলার বিভিন্ন পিকনিক স্পটগুলিতে ঠেকানো গেল না দূষণ। বড়দিন উপলক্ষ্যে পুরুলিয়ার অযোধ্যা পাহাড়, জয়চণ্ডী পাহাড়, গড় পঞ্চকোট সহ একাধিক পিকনিক স্পটগুলিতে বেপরোয়াভাবে বাজানো হয় ডিজে বক্স। ব্যবহার করা হয় থার্মোকলের পাতা ও প্লেট সহ প্লাস্টিকের জিনিস।

Loading the player...

নভেম্বরে পিকনিক স্পটগুলিকে দূষণমুক্ত করতে জেলা প্রশাসনের তরফে একটি নির্দেশিকা জারি করা হয়। এমন কী, পিকনিকের মরশুমের আগেই পরিবেশ দূষণ রুখতে থার্মোকল ও ডিজে বক্সের বিরুদ্ধে সতর্কতা জারি করে প্রশাসনের পক্ষ থেকে জেলাজুড়ে প্রচারও চালানো হয়। অথচ প্রশাসনের সেই কড়া নির্দেশিকাকে বুড়ো আঙুল দেখিয়ে পুলিশের চোখের সামনে উচ্চস্বরে বাজানো হয় ডিজে বক্স। ব্যবহার করা হয় থার্মোকলের পাতা। ফলে পিকনিক স্পটগুলিকে দূষণমুক্ত করার প্রশাসনিক উদ্যোগকে একপ্রকার ব্যর্থ বলে দাবি করছেন পরিবেশবিদরা।


এ বিষয়ে জেলাশাসক অলকেশ প্রসাদ রায় বলেন, "আমাদের যে ১৪-১৫ টি পিকনিক স্পট আছে সেগুলির বেশিরভাগগুলিতেই বিধিনিষেধ বলবৎ হয়েছে। আমার কাছে খবর এসেছে দু-তিনটি জায়গায় ডিজে বক্স বাজানো হয়েছে। সেগুলি আমরা বাজেয়াপ্ত করছি। যারা ভাড়া দিয়েছে ডিজে বক্সগুলি, তাদের কাছ থেকেই আমরা বাজেয়াপ্ত করছি। আর যথেষ্ট পরিমাণ শালপাতার জোগান দেওয়া সত্ত্বেও থার্মোকলের পাতার ব্যবহার কিছু জায়গায় হয়েছে। আমরা সেগুলি পরিষ্কার করে দিয়েছি। এরপরে যে পিকনিকগুলি হবে সেগুলির ক্ষেত্রে আমরা আরও কড়া হব।"

CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES