• A
  • A
  • A
পুলিশ আবাসনের বেহাল অবস্থা, আতঙ্কে পুলিশকর্মীদের পরিবার

পুরুলিয়া, ২৯ ডিসেম্বর : পুরুলিয়ার পুলিশ আবাসনের বেহাল অবস্থা। যে পুলিশ সাধারণ মানুষকে নিরাপত্তা দিতে দিনরাত এক করেন, সেই পুলিশের পরিবারই এখন আতঙ্কে দিন কাটাচ্ছে। পুরুলিয়া শহরে অবস্থিত ওল্ড পুলিশ লাইনের পুলিশ আবাসনে থাকা পুলিশের পরিবারের আজ এমনটাই অবস্থা। এই পুলিশ আবাসনে চারটে বিল্ডিংয়ে প্রায় ৩০টি পুলিশের পরিবার বসবাস করে। দীর্ঘ প্রায় ৩০ বছর ধরে আবাসনগুলির কোনও মেরামত হয়নি। বিল্ডিং থেকে বের হয়েছে গাছ, আগাছা। যেকোনও সময় এই আবাসন ধসে পড়তে পারে।

Loading the player...

প্রায়ই আবাসনের ছাদ থেকে খসে পড়ে চাঙড়। এমনকী আবাসনের ছাদ থেকে বাথরুমের জল পড়ছে ঘরের মধ্যে। বর্ষার সময় উপরের ফাটল থেকে গড়িয়ে পড়ে জল। শুধু বিল্ডিংয়ের বেহাল অবস্থাই নয়, পানীয় জলেরও সংকট রয়েছে আবাসনগুলিতে। প্রতিটি বিল্ডিংয়ের পাইপলাইন ফেটে যাওয়ায় পানীয় বা অন্য কাজে ব্যবহারের জল উপরে ওঠে না। তাই নিচ থেকে চারতলা পর্যন্ত পানীয় জল বয়ে নিয়ে যেতে হয়। আবাসনে থাকা পরিবারের সদস্যদের দাবি, তাঁরা নিরাপত্তাহীনতায় ভোগেন। কখন তাঁরাও না ধসে পড়েন আবাসনের চাঙড় খসে পড়ার মতো। যদিও কিছু পরিবার আবার নিজের টাকা খরচ করে কিছু মেরামতি করে নিয়েছে।
পুলিশ আবাসনগুলির বেহাল অবস্থার কথা স্বীকার করে নিয়েছেন জেলা পুলিশ সুপার আকাশ মাঘারিয়া। তিনি জানান, আবাসনের অবস্থা সত্যিই বেহাল রয়েছে। তবে তাড়াতাড়ি এই সমস্যার সমাধান হবে। এছাড়াও পানীয় জলের সমস্যা সমাধানেরও আশ্বাস দিয়েছেন তিনি। যদিও কবে এই সমস্যা মিটবে সেদিকেই তাকিয়ে এখন পুলিশ কর্মীদের পরিবার।

CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES