• A
  • A
  • A
ঝালদায় ডিটোনেটর, জিলেটিন স্টিকসহ গ্রেপ্তার ২

পুরুলিয়া, ২ জানুয়ারি : গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালিয়ে বড়সড় সাফল্য পেল পুরুলিয়া জেলা পুলিশ। গতরাতে ঝালদা থানা এলাকার দড়দা গ্রাম থেকে ডিটোনেটর, জিলেটিন স্টিক ও তিনটি বোমাসহ দু'জনকে হাতেনাতে গ্রেপ্তার করে ঝালদা থানার পুলিশ। ধৃতদের নাম বিপিন মাহাত ওরফে বুলেট ও দ্বিজপদ মাহাত। দু'জনেরই বাড়ি পুরুলিয়া জেলার ঝালদা থানার দড়দা এলাকায়। ধৃতদের আজ জেলা আদালতে তোলা হয়। তাদের পাঁচ দিনের পুলিশি হেপাজতের নির্দেশ দিয়েছেন বিচারক।

Loading the player...
দেখুন ভিডিয়ো


দীর্ঘদিন ধরে পুলিশের কাছে ওই এলাকায় অপ্রীতিকর কার্যকলাপের খবর আসছিল। সেই ভিত্তিতে গতরাতে গোপন সূত্রে খবর পেয়ে পুলিশ অভিযান চালায় ওই গ্রামে। সেই সময় গ্রামের পিছনে অন্ধকারে দু'জনকে দেখতে পায় তারা। সন্দেহ হওয়ায় তাদের আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করে। তাদের কথায় অসঙ্গতি মেলায় সন্দেহ হয়। এরপর জিজ্ঞাসাবাদ চালানোর সময়ই ঘটনাস্থানে একটি পাতকুয়োর পাশ থেকে জিলেটিন স্টিক, ডিটোনেটরসহ তিনটি বোমা উদ্ধার করে পুলিশ। সেই ভিত্তিতে তৎক্ষণাৎ তাদের গ্রেপ্তার করা হয়। আজ ধৃতদের পুরুলিয়া জেলা আদালতে তোলা হলে বিচারক পাঁচ দিনের পুলিশি হেপাজতের নির্দেশ দেন। ৭ জানুয়ারি ধৃতদের আবার আদালতে পেশ করা হবে। কী কারণে এই বিস্ফোরক জেলায় নিয়ে আসা হয়েছিল বা এই ঘটনার সঙ্গে আরও কারা কারা জড়িত তার তদন্ত শুরু করেছে পুলিশ।


২১ ডিসেম্বর এই ঝালদা এলাকা থেকেই আগ্নেয়াস্ত্র, গুলি, ছুরিসহ ৬ জনকে গ্রেপ্তার করেছিল পুলিশ। ঘটনার পর থেকে জারি ছিল পুলিশি তদন্ত। আগে পুরুলিয়া জেলার প্রান্তিক ঝাড়খণ্ড ঘেঁষা এই এলাকা মাওবাদীদের মুক্তাঞ্চল ছিল। তাই এই ঘটনার সঙ্গে মাওবাদীদের কোনও সংযোগ আছে কি না তাও খতিয়ে দেখছে ঝালদা থানার পুলিশ।


CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES