• A
  • A
  • A
অপহৃত যুবক, ৩০ লাখ মুক্তিপণ চেয়ে পোস্টারে লেখা জয় শ্রী রাম

পুরুলিয়া, ১০ জানুয়ারি : পিক আপ ভ্যান সমেত বরাবাজার এলাকা থেকে অপহৃত এক যুবক। নাম সন্তোষ মাহাত। ঘটনাটি বরাবাজার থানার ভাগাবাঁধ গ্রাম পঞ্চায়েতের সোনাইডুংরি গ্রামের। গতকাল এই এলাকা থেকেই নিখোঁজ হন তিনি। আজ সকালে তাঁর বাড়ির কিছুটা দূরে একটি ফাঁকা মাঠে পিক আপ ভ্যানটি দেখা যায়। ঘটনাস্থান থেকে উদ্ধার হয় একটি পোস্টারও। সেই পোস্টারে মুক্তিপণ হিসাবে ৩০ লাখ টাকা দাবি করা হয়েছে। পোস্টারের শেষে লেখা "জয় শ্রী রাম"। তৃণমূল নেতৃত্বের তরফে জানানো হয়েছে, সন্তোষ একজন সক্রিয় তৃণমূল কর্মী। অভিযোগ, সে কারণেই তাঁকে অপহরণ করা হয়েছে। যদিও BJP নেতৃত্ব সন্তোষের রাজনীতির যোগের বিষয়টি মানতে নারাজ। পরিবারের সদস্যরাও জানিয়েছেন, সন্তোষ কোনও রাজনৈতিক দলের সঙ্গেই যুক্ত নয়। ঘটনায় বরাবাজার থানায় অভিযোগ দায়ের হয়েছে। পুলিশ গাড়িটি উদ্ধার করে থানায় নিয়ে যায় এবং সন্তোষের খোঁজ শুরু করেছে পুলিশ।

Loading the player...



প্রতিদিনের মতো গতকাল দুপুরে সন্তোষবাবু চানাচুর সমেত পিক আপ ভ্যান নিয়ে ব্যবসার কাজে বাড়ি থেকে বেরোন। রাত ১০টা বেজে গেলেও তিনি ফিরে না আসায় খোঁজ করতে শুরু করে পরিবার। ফোন বন্ধ থাকায় তাঁর সঙ্গে যোগাযোগও করা যায়নি। রাতে এলাকায় খোঁজ চালালেও পাওয়া যায়নি তাঁকে। এরপর আজ তাঁর গাড়িটি উদ্ধার হয়। সঙ্গে থাকা পোস্টারটিতে লেখা, "তোদের তৃণমূল করার জন্যই আমরা জিতেও প্রধান গঠন করতে পারলাম না। তোরা টাকা বিলি করে আর ধমকি দিয়ে আমাদের জয়ী সদস্যদের কিনে নিয়েছিস। সাত দিনের মধ্যে ৩০ লাখ টাকা দিলেই ছেড়ে দেব সন্তোষকে।"

ঘটনায় BJP-কে কাঠগড়ায় তুলে পুরুলিয়া জেলা তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক নবেন্দু মাহালি বলেন, "এটা BJP আশ্রিত দুষ্কৃতীরা করতে পারে। বোর্ড ওদের দখলে না হওয়ায় হিংসা এবং আক্রোশের রাজনীতি করছে। পুলিশের উপর ভরসা আছে। অপহৃত দলীয় কর্মী ফিরে আসবেই।"

তৃণমূলের দাবি খারিজ করে স্থানীয় BJP নেতৃত্বের দাবি, "এই ঘটনার পিছনে ষড়যন্ত্র রয়েছে। পোস্টার সাঁটিয়ে সন্তোষকে অপহরণের ঘটনায় কোনও রাজনৈতিক হাত থাকতে পারে বলে মনে হয় না।" অন্যদিকে, সন্তোষের মা বৈশাখি মাহাত বলেন, "কারোর সাথে কোনও ঝামেলা ছিল না। রাজনৈতিক ক্ষেত্রে তাই কোনও শত্রুতা ছিল না। তবুও হঠাৎ উধাও হয়ে গেল। এখন মুক্তিপণের টাকা কোথায় পাবো। আমরা খেটে খাওয়া মানুষ। আমি চাই পুলিশ এই ঘটনার তদন্ত করে আমরা ছেলেকে ভালোভাবে বাড়ি ফিরিয়ে দিক।"


CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES