• A
  • A
  • A
পথের কাঁটা সরাতেই কি সারিফুদ্দিনকে খুন ?

জয়নগর, ১২ জানুয়ারি : বাবুয়ার কাজে দখলদারির চেষ্টা করছিলেন সারিফুদ্দিন। পাশাপাশি জয়হিন্দ বাহিনীর সভাপতি হওয়ায় এলাকায় তৃণমূল নেতা হিসেবে সারিফুদ্দিনের পরিচিতিও বাড়ছিল। তাই আর পথের কাঁটাকে সরাতে দু'বার ভাবেনি বাবুয়া। পুলিশ সূত্রে খবর, সারিফুদ্দিনের ক্ষমতা বাড়ায়, খুনের পরিকল্পনা করে বাবুয়া।

আবদুল কাহার মোল্লা ওরফে বাবুয়া


১৩ ডিসেম্বর জয়নগরের বিধায়ক বিশ্বনাথ দাসের গাড়িতে গুলি ও বোমা ছোড়ে দুষ্কৃতীরা। এই ঘটনায় তিনজনের মৃত্যু হয়। তার মধ্যে একজন সারিফুদ্দিন। তিনি স্থানীয় তৃণমূল নেতা। তদন্তে নামার প্রায় একমাস পর গতকাল দিল্লি থেকে গ্রেপ্তার হয় মূল অভিযুক্ত বাবুয়া।


তদন্তে নেমে পুলিশ জানতে পেরেছে, সারিফুদ্দিনের খুনের পিছনে ছিল এলাকা দখলের ইঁদুর দৌড় আর মাসল পাওয়ার। কখনও বিধায়কের খাস লোক, আবার কখনও স্থানীয় তৃণমূল নেতার কাছের মানুষ। এভাবেই এলাকায় প্রভাব-প্রতিপত্তি বাড়ছিল আবদুল কাহার মোল্লা ওরফে বাবুয়ার। এক সময় স্থানীয় তৃণমূল নেতা গৌর সরকারের খাস লোক ছিল সে। গৌর সরকার মূলত সংগঠনের দিকেই বেশি নজর দিতেন। আর সেই সুযোগে এলাকায় মাসল পাওয়ার বাড়াচ্ছিল বাবুয়া।

সূত্রের খবর, বর্তমান বিধায়ক বিশ্বনাথ দাসের সঙ্গে শুরু হয় গৌর সরকারের বিরোধ। বিধায়কের সঙ্গে থাকলে মুনাফা বেশি, তাই গৌর সরকারকে ছেড়ে বিশ্বনাথ দাসের সঙ্গ নেয় বাবুয়া। বিশ্বনাথের খাস লোক সারিফুদ্দিন সেসময়ে মাদক পাচারচক্রে অভিযুক্ত হয়ে জেল খাটছিলেন। সেই সুযোগকে কাজে লাগিয়ে বিধায়কের খাস লোক হয়ে ওঠে বাবুয়া। কিছুদিন এভাবেই চলছি। কিন্তু, এরই মধ্যে জেল থেকে ফিরে আসেন সারিফুদ্দিন। এলাকায় ক্ষমতা প্রদর্শন নিয়ে শুরু হয় বাবুয়া, সারিফুদ্দিনের বিবাদ।

তবে বাবুয়া, সারিফুদ্দিনের বিবাদ নতুন নয়। বিধায়কের অনুগামী হওয়ার আগেও একবার সারিফুদ্দিনকে খুনের চেষ্টা করে বাবুয়া। ঘটনাচক্রে বেঁচে যান সারিফুদ্দিন। সেসময় সারিফুদ্দিনের পাশে দাঁড়িয়েছিলেন বিধায়ক বিশ্বনাথ দাস।

এই সংক্রান্ত খবর :জয়নগরে তৃণমূল বিধায়কের গাড়িতে বোমা, মৃত ৩

এলাকায় মাটি কাটা থেকে জমি ব্যবসা। সবকিছু থেকেই বাবুয়া টাকা তুলত বলে অভিযোগ। বাবুয়ার সাম্রাজ্যে থাবা বসান সারিফুদ্দিন। এলাকায় ক্ষমতা বাড়াতে থাকেন। বাবুয়ার কাজে দখলদারি দিতে শুরু করেন। পুলিশ সূত্রে খবর, বাবুয়া ও কাইয়ুম মোল্লা যৌথভাবে সারিফুদ্দিনকে খুনের ছক কষে। পরিকল্পনা অনুযায়ী, ১৩ ডিসেম্বর জয়নগরের বিধায়ক বিশ্বনাথ দাসের গাড়িতে বোমা ও গুলি ছোড়া হয়। মৃত্যু হয় সারিফুদ্দিনের।

এই সংক্রান্ত খবর : জয়নগরে গুলি চালানোর ঘটনায় গ্রেপ্তার তৃণমূল নেতা বাবুয়া সহ ৩


CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  আয়না ২০১৮

  MAJOR CITIES